বঙ্গবন্ধু রেল সেতুর নির্মাণ সরঞ্জামবাহী জাহাজ মোংলায়

আগের সংবাদ

সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন পরী মনি

পরের সংবাদ

আলেম নয়, ৩৫০ এমপির সম্পদের হিসাব চাওয়া উচিত: সংসদে হারুন

প্রকাশিত: জুন ১৫, ২০২১ , ৩:২৯ অপরাহ্ণ আপডেট: জুন ১৫, ২০২১ , ৩:৩১ অপরাহ্ণ

হেফাজতে ইসলামের ৫৭ জন আলেম বা নেতার নামে দুদক থেকে সম্পদের হিসাব চেয়ে নোটিশ দেওয়ায় উদ্বেগ প্রকাশ করে বিএনপির দলীয় সংসদ সদস্য হারুন অর রশীদ। তিনি বলেন, আলেমদের আগে সাড়ে তিনশো এমপির বিরুদ্ধে দুদক থেকে নোটিশ হওয়া উচিত ছিল।

মঙ্গলবার (১৫ জুন) দুপুরে জাতীয় সংসদে হজ ব্যবস্থাপনা বিল পাসের আগে সংশোধনী প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

এ সময় হারুন অর রশীদ বলেন, সত্য কথা বললে স্বাভাবিক কারণে অনেকে বেজার হন। সত্য কথাটা আসলেই কঠিন। আমরা আলেম কাকে বলব? আলেম-ওলামা তারাই যারা একেবারে সুনির্দিষ্ট ভাবে কুরআন এবং হাদিসের আলোকে সুস্পষ্ট ব্যাখ্যা করেন। কোন মসজিদের ইমাম কিন্তু আলেম নয়।

তিনি বলেন, শীর্ষ প্রায় ৫৭ জন আলেমের বিরুদ্ধে দুদক নোটিশ করে সম্পদের হিসাব চেয়েছে। আমি তো মনে করি আগে আমাদের এই সংসদে সাড়ে ৩০০ জন সদস্য যারা রয়েছি সর্বপ্রথম এই সাড়ে ৩০০ এমপির বিরুদ্ধে দুদক থেকে নোটিশ হওয়া উচিত ছিল। তাহলে এটি সারা দেশের মানুষের কাছে সমাদৃত হত। প্রধানমন্ত্রীর উদ্যোগ মানুষ গ্রহণ করত। প্রধানমন্ত্রী তো বলেছেন দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স।

ডি-এফবি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়