×

জাতীয়

বিএনপির স্থায়ী কমিটিতে ২ জন জনাব!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ জুন ২০২১, ০৮:০১ পিএম

বিএনপির স্থায়ী কমিটিতে ২ জন জনাব!

নজরুল ইসলাম খান ও ইকবাল হাসান। ফাইল ছবি

বিএনপির নীতি-নির্ধারনী ফোরাম জাতীয় কমিটির ১৩ জন সদস্যের মধ্যে মাত্র ২জন জনাব। তারা হলেন নজরুল ইসলাম খান ও ইকবাল হাসান মাহমুদ টুকু। সোমাবার (১৪ জুন) দুপুরে গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের দেয়া লিখিত বক্তব্যের কপিতে স্থায়ী কমিটির সদস্যদের নামের তালিকায় এমনটাই দেখা গেছে।

সোমাবার বিএনপির মহাসচিবের ঢাকা সংবাদ সম্মেলনের ৫ মিনিট আগে গত ১২ জুন শনিবার দলের স্থায়ী কমিটির বৈঠকের আলোচ্য বিষয় জানাতে একটি খসড়া কপি দেয়া হয় উপস্থিত সাংবাদিকদের হাতে। সেখানে স্থায়ী কমিটির শনিবারের বৈঠকে যেসব নেতারা উপস্থিত ছিলেন তার তালিকা ও আলোচ্য বিষয়গুরোর বিষয়ে তুলে ধরা হয়।

তালিকায় দেখা যায়, প্রথমেই ব্যারিষ্টার জমির উদ্দিন সরকারের নাম। দলটির সবচেয়ে সিনিয়র এই সদস্যের নামের আগে কোন বিশেষণ নেই। এরপরে মির্জা আব্বাস ও ড. আব্দুল মঈন খানের নামের পাশেও কিছু নেই। কিন্তু তারপরেই নজরুল ইসলাম খানের নামের আগে জবাব বিশেষণ। তারপরে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আমীর খসরু মাহমুদ চৌধুরী ও বেগম সেলিমা ইসলামের নামের আগেও খালি। কিন্তু উপস্থিত শেষ সদস্য ইকবাল হাসার মাহমুদ টুকুর নামের আগে ফের জনাব লিখে সম্ভোধন করা। বিএনপির মতো একটি বড় রাজনৈতিক দলের নেতাদের সম্ভোধন করার ক্ষেত্রে নামের আগে জনাব বসানোর অপারগতা কি উচ্ছাকৃত নাকি টাইপিং মিসটেক এ নিয়ে দেখা দিয়েছে সন্দেহ।

প্রসঙ্গত, বিএনপির কেন্দ্রীয় কার্যালয় কিংবা চেয়ারপারনের গুলশান কার্যালয় থেকে সাংবাদিকদের যেসব মেইল বা বিবৃতি পাঠানো হয়, সেখানের ড্রাফটে মাঝে মাঝেই নানা ধরনের অসঙ্গতি পাওয়া যায়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App