×

রাজধানী

গণমাধ্যমকর্মীদের ঢুকতে দেওয়া হচ্ছে না বোট ক্লাবে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ জুন ২০২১, ০১:০০ পিএম

গণমাধ্যমকর্মীদের ঢুকতে দেওয়া হচ্ছে না বোট ক্লাবে

ঢাকা বোট ক্লাব।

গণমাধ্যমকর্মীদের ঢুকতে দেওয়া হচ্ছে না বোট ক্লাবে

ঢাকা বোট ক্লাব।

ঢালিউড অভিনেত্রী পরী মনিকে ধর্ষণচেষ্টার অভিযোগ ওঠার পর আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে ঢাকা বোট ক্লাব। কিন্তু অভিযোগ ওঠার পর থেকেই নীরব ভূমিকা পালন করছে ক্লাবটি। কর্তৃপক্ষ এখন পর্যন্ত ঘটনা সম্পর্কে কোনো কথা বলতে রাজি হয়নি। এমনকি ক্লাবটির ভেতরে কোনো গণমাধ্যমকর্মীকে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। ক্লাবের সামনে বেরিকেট দিয়ে রাস্তা আটকিয়ে দেওয়া হয়েছে।

সরেজমিনে দেখা যায়, তুরাগ নদীর পাড়েই বিশাল জায়গা নিয়ে গড়ে উঠেছে ক্লাবটি। এখনো ক্লাবের পার্টিং গ্রান্ডসহ মূল ভবনের ৩য় তলার ভেতরে কাজ চলছে। ক্লাবটির মূলফটকের সামনে সাভার থানার দুইটি গাড়ি দাড় করানো। ক্লাবের নিরাপত্তাকর্মী ও পুলিশ সদস্য ব্যতিত কেউ নেই সেখানে। এ প্রতিবেদক মূলফটকে পৌছালে নিরাপত্তাকর্মীরা ঘিরে ধরে পরিচয় জানতে চায়। পরিচয় দেওয়ার পর কিভাবে ভেতরে প্রবেশ করলেন বলে জানতে চান ক্লাবের সিকিউরিটি সুপার ভাইজার হৃদয় খান। পরে তিনি সঙ্গে করে ক্লাবের সামনের প্রধান সড়কের সামনে নিয়ে আসেন।

এরআগে ক্লাবে প্রবেশ করতে গিয়ে ব্যর্থ হয়ে সেখানে ভিড় জমিয়েছেন গণমাধ্যম কর্মীরা। জানতে চাইলে হৃদয় খান বলেন, আমাদের দায়িত্ব নিরাপত্তা নিশ্চিত করা। নিরাপত্তায় যারা নিয়জিত তাদের কখনো ভেতরে প্রবেশ করতে দেওয়া হয়না। সুতরাং ঘটনার দিন কি ঘটেছে সে বিষয়ে আমরা জানিনা।

[caption id="attachment_290162" align="aligncenter" width="687"] ঢাকা বোট ক্লাব।[/caption]

একপ্রশ্নের উত্তরে তিনি বলেন, আজ ক্লাব বন্ধ বলে জানিয়েছে কর্তৃপক্ষ। এজন্য কাউকেই ভেতরে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।

নাম প্রকাশে অনিচ্ছুক সাবেক এক নিরাপত্তাকর্মী বলেন, ক্লাবটি এখনো পুরোপুরি চালু হয়নি। তবে, নিচতলায় একটি পার্টির আয়োজন করার জন্য একটি রেস্টুরেন্ট ও বার চালু রয়েছে।

এক প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, জায়গাটির মালিক পারটেক্স গ্রুপ। কিন্তু মালিক ১২ জন। এদের মধ্যে একজন আইজিপি ড. বেনজীর আহমেদ। তিনি ক্লাবের সভাপতিও।

সিকিউরিটি ম্যানেজার মো. সিদ্দিক বলেন, চলতি বছরের ফেব্রুয়ারি মাসে ক্লাবটি চালু করা হয়। প্রতিদিন সকাল থেকেই লোকজন এখানে আসে। তবে সন্ধার পর সীমিত লোকজন আসতো। তবে কারা আসতো সে বিষয়ে আমরা জানিনা। কারণ আমরা গাড়ি প্রবেশ করানোর পর দায়িত্ব শেষ। মাঝেমধ্যে কারো মালামাল দিয়ে আসা লাগলে আমরা ভেতরে যাই।

পরী মনির বিষয়ে জানতে চাইলে, সবার একই উত্তর জানিনা। এদিকে, দুপুর সাড়ে ১২টার দিকে এক তরুণী ও এক মহিলা প্রাইভেটকারযোগে ক্লাবের সদস্য পরিচয়ে ভেতরে যাওয়ার চেষ্টা করেন। ক্লাব বন্ধ জানিয়ে তাদেরকেও ফিরিয়ে দেয় নিরাপত্তাকর্মীরা।

ঘটনাস্থলের সাভার থানার অফিসার ইনচার্জসহ পুলিশ কর্মকর্তারা অবস্থান করছেন। তারা ওই রাতে কর্তব্যরতদের সঙ্গে কথা বলার চেষ্টা করছেন। সাভারের বিরুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইদুর রহমান সুজন জানিয়েছেন, বোট ক্লাবে ট্রেড লাইসেন্স চিনি দিয়ে থাকেন। সেখানে বার রয়েছে। তিনি অভিযোগ করে বলেন, তার নামে বরাদ্দকৃত ৭৭ শতাংশ জমি এক বছর আগে দখল করে এ বোট ক্লাব নির্মিত হয়েছে। আইজিপিসহ পুলিশের পদস্থ কর্মকর্তারা এর নেতৃত্বে থাকায় তিনি কোথাও অভিযোগ করার সাহস পাননি। পরীমনিকে নিয়ে আলোচনায় আসা ঢাকা বোট ক্লাবে দুই হাজার সদস্য আছে বলে জানা গেছে। ক্লাবটির সদস্য হতে টাকা লাগে ২৫ লাখ টাকা।  ঘটনার দিন ক্লাবে উপস্থিত হাবিবুর রহমান নামে এক সদস্য এ তথ্য জানিয়েছেন।

ক্লাবটির পাশের জমি 'তুরাগ রিক্রিেয়শন ওয়ার্ল্ডের'' মালিক হাবিবুর রহমান ভোরের কাগজকে বলেন, ৩ বছর আগে তিনি ক্লাবের সদস্য হন। দুই হাজার সদস্য রয়েছে ক্লাবটিতে। মূলতো পরিবারসহ সবাই এখানে খেতে ও ঘুরতে আসেন। ক্লাবের নিচতলায় রয়েছে রেস্টুরেন্ট। দুইতলায় বার ও হলরুম। ঘটনার দিন রাতে দুইতলায় তেমন ভীড় ছিল না। তবে নিচতলায় ৩০-৩৫ জন ছিলেন। হুট করেই তিনি দুইতলায় ঝগড়ার খবর জানতে পারেন। কিন্তু পরীমনি সেখানে ছিল সে বিষয়ে কিছু জানেন না। তবে অভিযুক্ত নাসির উদ্দিন সেখানে উপস্থিত ছিলেন বলে জানান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App