দুশ্চিন্তায় শিক্ষার্থী-অভিভাবকরা

আগের সংবাদ

ভেনেজুয়েলাকে সহজে হারাল ব্রাজিল

পরের সংবাদ

৩৯ স্ত্রী ও ৯৪ সন্তান রেখে মারা গেলেন পরিবার প্রধান

প্রকাশিত: জুন ১৪, ২০২১ , ৮:৩১ পূর্বাহ্ণ আপডেট: জুন ১৪, ২০২১ , ৮:৩১ পূর্বাহ্ণ

৭৬ বছর বয়সে মারা গেলেন বিশ্বের বৃহত্তম পরিবারের কর্তা ভারতের মিজোরামের বৃদ্ধ জিয়ংহাকা ওরফে জিয়ন। রবিবার (১৩ জুন) রাতে আইজলের এক হাসপাতালে মারা যান তিনি। তার ৩৯ স্ত্রী, ৯৪ সন্তান ও ৩৩ নাতি-নাতনি রয়েছে। খবর আনন্দবাজার পত্রিকার।

সংবাদ সংস্থা পিটিআই-কে হাসপাতালের চিকিৎসক লালরিনথুয়াংগা জাহাউ বলেন, ‘জিয়নের ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপের সমস্যা ছিল। ৩ দিন ধরে বাকতাওয়াং গ্রামে বাড়িতেই চিকিৎসা চলছিল তার। কিন্তু শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে হাসপাতালে নিয়ে আসা হয়। আনার কিছুক্ষণ পরেই তার মৃত্যু হয়।’

বাকতাওয়াং গ্রামে একটি চারতলা বাড়িতে পরিবারের সবাইকে নিয়ে থাকতেন জিয়ন। তার বাড়ি পর্যটকদের কাছে একটা আকর্ষণীয় স্থান হয়ে উঠেছে। ২০১১ ও ২০১৩ সালে জনপ্রিয় পত্রিকা ‘রিপ্লে’জ বিলিভ ইট অর নট’-এ স্থান পেয়েছিল এই পরিবার।

জিয়নের ম়ত্যুর পরে শোক প্রকাশ করেছেন মিজোরামের মুখ্যমন্ত্রী জোরামথাংগা, রাজ্যের কংগ্রেস সভাপতি লাল থানহাওলা, জোরাম পিপলস মুভমেন্টের নেতা লালদুহোমা প্রমুখ। মুখ্যমন্ত্রী টুইটে লেখেন, ‘বিশ্বের বৃহত্তম পরিবারের কর্তা জিয়নকে বিদায় জানাচ্ছে মিজোরাম। শান্তিতে থাকুন।’

ডি-ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়