পরী মনির মামলার আসামি ধরতে মাঠে নেমেছে পুলিশ

আগের সংবাদ

গণমাধ্যমকর্মীদের ঢুকতে দেওয়া হচ্ছে না বোট ক্লাবে

পরের সংবাদ

সংসদ শুরু, কোভিড রোডম্যাপের দাবি বিএপির হারুনের

প্রকাশিত: জুন ১৪, ২০২১ , ১২:৩৬ অপরাহ্ণ আপডেট: জুন ১৪, ২০২১ , ১২:৪২ অপরাহ্ণ

জাতীয় সংসদের মুলতবি বাজেট অধিবেশন শুরু হয়েছে। সোমবার (১৪ জুন) সকাল ১১টার কিছু পরে এ অধিবেশন শুরু করেন স্পিকার ড শিরীন শারমিন চৌধুরী। অধিবেশনে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সমালোচনা করে বিরোধী দল বিএনপি ও জাতীয় পার্টির সদস্যরা দেশে কোভিড ভ্যাকসিনের সঙ্কটের কথা তুলে ধরে এটাকে স্বাস্থ্য মন্ত্রণালয়ের ব্যর্থতা বলে অভিহিত করেন।

বিএনপির হারুনুর রশীদ বলেন, দেশের একের পর এক জেলা করোনা আক্রান্ত হয়ে লকডাউনে চলে যাচ্ছে। কিন্তু সরকার পর্যাপ্ত টিকার ব্যবস্থা করতে পারছে না। তিনি এ সময় একটি সোর্স থেকে টিকা আমদানির সমালোচনা করে বলেন, বর্তমানে ৫-৬ লাখ টিকা আসছে, এ দিয়ে অসমাপ্ত দ্বিতীয় ডোজ শেষই হবে না।

তাহলে কীভাবে দেশের ১৮ কোটি মানুষের মধ্যে অন্তত ১৫ কোটি মানুষকে টিকা দেওয়া প্রায় অবাস্তব বিষয়। তিনি সরাসরি অর্থমন্ত্রীকে টিকা আমদানি করার জন্য জোর দাবি জানান।

বলেন, স্বাস্থ্যমন্ত্রী একের পর এক আশ্বাস দিলেও কাজের কাজ কিছু হচ্ছে না। সরকারকে আরো জরুরি ভিত্তিতে টিকা প্রস্তুতকারক দেশের সঙ্গে চুক্তি করে দ্রুত টিকা আমদানি করতে হবে। তা না হলে দেশে মহামারি লেগে যাবে।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়