পবিপ্রবি'র ৩ শিক্ষককে আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে লিগ্যাল নোটিশ

আগের সংবাদ

গ্রেপ্তার নাসিরসহ পাঁচজনের বিরুদ্ধে মাদক আইনে ডিবির মামলা

পরের সংবাদ

রাজশাহীতে ট্রেনের টিকিটের টাকা ফেরত পাবেন যাত্রীরা

প্রকাশিত: জুন ১৪, ২০২১ , ১১:১৯ অপরাহ্ণ আপডেট: জুন ১৪, ২০২১ , ১১:১৯ অপরাহ্ণ

করোনার উর্ধ্বমুখী সংক্রমণ প্রতিরোধে রাজশাহী নগরীতে চলছে সর্বাত্মক লকডাউন। শহরে প্রবেশ বন্ধ করে দেয়া হয়েছে বাস-ট্রেনসহ সব ধরণের গণপরিবহণ। গত শুক্রবার (১১ জুন) মধ্যরাত থেকে বন্ধ রয়েছে ট্রেন চলাচল। কিন্তু রেলযাত্রীরা অগ্রীম ট্রেনের টিকিট কেটে রাখায় এবং হঠাৎ করেই ট্রেন বন্ধের সিদ্ধান্তের ঘোষণা আসায় দুশ্চিন্তায় পড়েন টিকিটের টাকার বিষয়ে। তবে তাদের সেই টিকিটের সম্পূর্ণ টাকাই ফেরত দেবে পশ্চিমাঞ্চল রেলওয়ে কর্তৃপক্ষ। সোমবার (১৪ জুন) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এমনটা জানিয়েছে প্রতিষ্ঠানটি।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, যে সকল যাত্রী এ সর্বাত্মক লকডাউনকালীন সময়ে রেলযাত্রার জন্য টিকিট কেটেছিলেন, তাদের প্রত্যেককেই টিকিটের টাকা ফেরত দেয়া হবে। সম্পূর্ণ টাকাই ফেরত পাবেন তারা, সেখান থেকে কোনো টাকা কেটে নেয়া হবে না। তবে এ টাকা আপাতত ফেরত দেয়া যাচ্ছে না। রাজশাহী নগরীতে চলমান সর্বাত্মক লকডাউন শেষ হলেই কাউন্টারে তাদেরকে টাকা ফেরত দেয়া হবে। তাই আপাতত কাউন্টারে আসার প্রয়োজন নেই।

এ বিষয়ে পশ্চিমাঞ্চল রেলওয়ের সহকারী জনসংযোগ কর্মকর্তা এসএম সেলিম উদ্দীন ভোরের কাগজকে বলেন, ট্রেন বন্ধ থাকাকালীন সময়ে যাত্রার জন্য আগে থেকে টিকিট কেটে রাখা যাত্রীরা তাদের টিকিটের শতভাগ টাকা ফেরত পাবেন। টাকা কাউন্টারেই দেয়া হবে। তবে এখন সর্বাত্মক লকডাউন চলছে, তাই অফিসিয়াল কার্যক্রম সেভাবে চালানো যাচ্ছে না। তাছাড়া এখন কাউন্টারে আসার সুযোগও নেই যাত্রীদের। তাই সর্বাত্মক লকডাউন শেষ হলেই তাদের সম্পূর্ণ টাকা ফেরত দেয়া হবে। তবে ম্যাংগো স্পেশাল ট্রেন চলছে এবং তাতে জরুরী পণ্য ও ফল পরিবহণে কোনো বাধা নেই।

এর আগে করোনা পরিস্থিতির অবনতি হওয়ায় রাজশাহীতে নগরীতে জারি করা হয় সর্বাত্মক লকডাউন। ফলে গত বৃহস্পতিবার রাতে রেলপথ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে রাজশাহীর সঙ্গে সব রুটের যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধের ঘোষণা দেয়া হয়। আগামী ১৭ জুন পর্যন্ত এটি বলবৎ থাকলেও এ লকডাউনের সময়সীমা আবারো বৃদ্ধি করা করা হবে বলে জানিয়েছে জেলা প্রশাসনের একটি সূত্র।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়