৩৯ স্ত্রী ও ৯৪ সন্তান রেখে মারা গেলেন পরিবার প্রধান

আগের সংবাদ

প্রেসিডেন্ট মীর্জার খেলা

পরের সংবাদ

ভেনেজুয়েলাকে সহজে হারাল ব্রাজিল

প্রকাশিত: জুন ১৪, ২০২১ , ৮:৪৫ পূর্বাহ্ণ আপডেট: জুন ১৪, ২০২১ , ৮:৪৬ পূর্বাহ্ণ

কোপা আমেরিকা ২০২১ এর উদ্বোধনী ম্যাচে আজ মঙ্গলবার ভেনেজুয়েলার বিপক্ষে ৩-০ গোলের ব্যবধানে জয় তুলে নিয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ব্রাজিল। করোনা ভাইরাসে বিধ্বস্ত ভেনেজুয়েলা ব্রাজিলের বিপক্ষে হারবে এটি জানা হয়ে গিয়েছিল অনেক আগেই।

শুধু অপেক্ষা ছিল ব্রাজিল কত গোলের ব্যবধানে ম্যাচটিতে জয় পায় সেটি দেখার। এই জয়ে ব্রাজিল টানা পাঁচটি ম্যাচে জয়ের স্বাদ পেয়েছে কোন গোল হজম না করে। যা তাদের বর্তমান শক্তির বহিঃপ্রকাশ।

ম্যাচটিতে ব্রাজিলের হয়ে ২৩ মিনিটের সময় গোল করেছেন মারকুইনহোস, ৬৪ মিনিটের সময় পেনাল্টি থেকে নেইমার ও ৮৯ মিনিটের সময় গ্যাব্রিয়েল গোল করেন।

নেইমার নিজে পেনাল্টি থেকে গোল করেছেন। আর বাকি দুটি ম্যাচে গোল করতে সহায়তা করেছেন। আর এর মাধ্যমে ব্রাজিলিয়ান ফুটবল ইতিহাসে সবচেয়ে বেশি গোলে সহায়তা করার রেকর্ড করে কিংবদন্তি পেলের পাশে নাম লিখিয়েছেন নেইমার।

এদিকে পেনাল্টি থেকে গোল করার মাধ্যমে ব্রাজিলের হয়ে ৬৭ তম গোলটি করেছেন নেইমার। এখন তিনি পেলের করা সর্বকালের সর্বোচ্চ ৭৭টি গোলের রেকর্ড ভাঙ্গার আরো দ্বারপ্রান্তে চলে এসেছেন।

করোনা ভাইরাস হানা দেওয়ায় বেশ বিপাকে পড়ে যায় ভেনেজুয়েলা। তাদের আট জন খেলোয়াড় ও কোচিং স্টাফের তিনজন সদস্য এই ভাইরাসে আক্রান্ত হয়। এরপর জরুরিভাবে ১৫ সদস্যের নতুন দল কে ডাকে তারা।

আজকের ম্যাচটিতে ভেনেজুয়েলার সাইড বেঞ্চে বসে ছিলেন মাত্র সাতজন খেলোয়ার। এর মধ্যে দুজন ছিলেন গোলরক্ষক।

আর-এসএস / এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়