পল্লী উদ্যোক্তাদের ৩০০ কোটি টাকা প্রনোদনা ঋণ বিতরণ উদ্বোধন

আগের সংবাদ

৫-৬টা জন্ম তারিখের জন্য উপহাসের পাত্র খালেদা: তথ্যমন্ত্রী

পরের সংবাদ

ফের মুনিমের ব্যাটে জিতল আবাহনী

প্রকাশিত: জুন ১৪, ২০২১ , ৮:২৭ অপরাহ্ণ আপডেট: জুন ১৪, ২০২১ , ৮:২৭ অপরাহ্ণ

বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) ব্যাট হাতে ঝড় তুলে ক্রিকেটপ্রেমীদের নজড় কেড়েছেন আবাহনীর ওপেনার মুনিম শাহরিয়ার। তিনি চলমান ডিপিএলে গতকাল (১৩জুন) প্রাইম ব্যাংক ক্লাবের বিপক্ষে ব্যাট হাতে বিধ্বংসী এক ইনিংস খেলেন। টি-টোয়েন্টি ফরম্যাটে প্রথমবারের মতো ৯২ রান করেন মুনিম।

সোমবার (১৪ মে) শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে ফের গর্জে উঠল তার ব্যাট, খেলেন ৪০ বলে ৭৪ রানের ঝড়ো ইনিংস। তাই আজ ফের মুনিমের ব্যাটিং ঝলকেই জিতল আবাহনী।

এদিন হোম অব ক্রিকেট মিরপুরে মুনিম ও নাজমুল হোসেন শান্তর ঝড়ো ব্যাটিংয়ে ১৮.২ ওভারে ৪ উইকেট খুইয়ে ১৮১ রানের পাহাড় গড়ে আবাহনী। এরপর বৃষ্টি শুরু হলে দেড় ঘণ্টা খেলা বন্ধ থাকে। বৃষ্টি বাগড়ায় ডিএল মেথডে ১৩ ওভারে ১৪৮ রানের লক্ষ্য পায় শেখ জামাল। বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে ৮ উইকেট খুইয়ে ৯৮ রানের বেশি তুলতে পারেনি কাজী নুরুল হাসান সোহানের দল। ফলে আকাশি নীলরা ৪৯ রানে ম্যাচ জেতে। এই জয়ে দ্বিতীয় দল হিসেবে ডিপিএল ক্রিকেটের সুপার লিগ নিশ্চিত করেছে বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী। সেই সঙ্গে এই জয়ে ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের তিন থেকে দুইয়ে উঠে এল আকাশি লীলরা। ঢাকা প্রিমিয়ার লিগের চলতি মৌসুমের ৯ ম্যাচ থেকে এটি আবাহনীর ৭ম জয়।

এর আগে আজ সকালে তামিম ইকবালের প্রাইম ব্যাংক ক্লাব প্রথম দল হিসেবে ডিপিএল ক্রিকেটের সুপার লিগ নিশ্চিত করেছে। গতকাল বিকেএসপিতে ওল্ড ডিওএইচএসের বিপক্ষে আগে ব্যাট করে ওপেনার রনি তালুকদারের ফিফটিতে স্কোর বোর্ডে ১৪৭ রানের সংগ্রহ পায় প্রাইম ব্যাংক। আর তামিম ইকবালের ব্যাট থেকে আসে ২৫ রান। লক্ষ্য টপকাতে নেমে সুবিধা করতে পারেনি ওল্ড ডিওএইচএস। ১২৫ রানে গুটিয়ে যায় তাদের ইনিংস। ফলে ২২ রানে ম্যাচ জেতে তামিম বাহিনী। আর ৯ ম্যাচে ৭ জয়ে ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষস্থান মজবুত করার পাশাপাশি সুপার লিগে দৌড়ে এগিয়ে গেল প্রাইম ব্যাংক ক্লাব।

এছাড়া ডিপিএলে বৃষ্টি আইনে পারটেক্স স্পোর্টিং ক্লাবের বিপক্ষে ৯ উইকেটে জিতেছে মাহমুদউল্লাহ রিয়াদের দল। গাজী গ্রুপের এটা টানা চতুর্থ জয়। ৯ ম্যাচে ষষ্ঠ জয়ে পয়েন্ট টেবিলের চার নম্বরে উঠে এসেছে দলটি। এদিকে মোহামেডান স্পোর্টিং ক্লাব ও ব্রাদার্স ইউনিয়নের মধ্যকার দিনের অপর ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে।

আজ মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন আবাহনীর দলপতি মুশফিক। তবে দলীয় ২৭ রানে ওপেনার নাইম শেখ ব্যক্তিগত ১০ রানে আউট হন। এরপর দ্বিতীয় উইকেটে ৮৮ রানের জুটি গড়েন মুনিম ও শান্ত। শেখ জামালের বোলারদের শাসন করে ফিফটি তুলে নেন দুজনই। তবে অধিনায়ক মুশফিকুর রহিম ছিলেন নিষ্প্রভ। রানের খাতা খোলার আগেই এবাদত হোসেনের বলে ড্রেসিংরুমের পথ ধরেছেন। তাতে অবশ্য খুব একটা ঝক্কি পোহাতে আকাশি নীলদের।

ডি-এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়