×

খেলা

সাকিবকে ছাড়াই হেসে খেলে জিতল মোহামেডান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ জুন ২০২১, ০৭:০৫ পিএম

সাকিবকে ছাড়াই হেসে খেলে জিতল মোহামেডান

ওল্ড ডিওএইচএসের বিপক্ষে বৃষ্টি আইনে ৯ রানে জয়ের পর উল্লাসে মাতেন মোহামেডানের খেলোয়াড়রা।

ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএলে) সাকিব আল হাসানকে ছাড়া কেমন খেলবে মোহামেডান স্পোর্টিং ক্লাব তা নিয়ে জল্পনা-কল্পনায় ডুবে ছিল ভক্তরা। বিকেএসপিতে আজ (রবিবার) ওল্ড ডিওএইচএসের মুখোমুখি হয়েছিল মোহামেডান। যেখানে সাকিবকে ছাড়াই হেসে খেলে বৃষ্টি আইনে ৯ রানে জয় পায় সাদাকালোরা। এদিন ম্যাচে আগে ব্যাট করে ইরফান শুক্কুরের ব্যাটিং ঝড়ে ৫ উইকেট খুইয়ে ১৫৪ রানের সংগ্রহ পায় মোহামেডান।

তবে ব্যাটিংয়ের সময় ডিওএইচএস উইকেটরক্ষকের হেলমেটে বল লাগায় ৫ রান পেনাল্টি পাওয়াতে টার্গেট দাঁড়ায় ১৫৯ রানে। পরে ওল্ড ডিওএইচএসের ইনিংসের ১৪তম ওভারে বৃষ্টি নামলে তাদের লক্ষ্য দাঁড়ায় ১৬ ওভারে ১২৫ রান। যেখানে ১১৫ রানে থামে ওল্ড ডিওএইচএসের ইনিংস। এ জয়ের সুবাদে ম্যাচসেরা পুরস্কার জিতেছেন ইরফান শুক্কুর। এছাড়া ৮ রাউন্ড শেষে ৫ জয়ে মোহামেডানের পয়েন্ট ১০। এখন টেবিলে তাদের অবস্থান চতুর্থ স্থানে। আর ১২ পয়েন্ট নিয়ে সবার ওপরে প্রাইম ব্যাংক।

এদিন বিকেএসপিতে টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় ওল্ড ডিওএইচএসের দলপতি মুহাইমিনুল খান। আর ব্যাটিং করতে নেমে দুই ওপেনার দেখেশুনে ধীরে ধীরে খেলতে থাকেন। আব্দুল মাজিদ ২৯ বলে ২৯ ও পারভেজ হোসেন ইমন ১৫ বলে ১৪ করেন। দুজনে ফিরে গেলে দলের হাল ধরেন ইরফান। ইনিংসের ৬ ওভারের সময় মাঠে নেমে খেলেন শেষ বল পর্যন্ত। তার ৪২ বলের ইনিংসটি সাজানো ছিল ৫টি ছয় ও ৩টি চারে। এ ছাড়া শামসুর রহমান ১৭, নাদিফ চৌধুরী ১৪ রান করে সাজঘরে ফেরেন। ৫ রানে অপরাজিত ছিলেন শুভাগত হোম।

আবাহনীর দেয়া ১৫৯ রানের জবাবে শুরুটা ভালোই করেছিল ওল্ড ডিওএইচএসের দুই ওপেনার। আনিসুল ইসলাম ইমন ও রাকিন আহমেদ দেখে শুনে খেলেন। কিন্তু দলীয় ৪৭ রানে ব্যক্তিগত ২৩ রানে আউট হন ইমন। আর রাকিন আহমেদ ১৭ রান তুলে সাঝঘরে ফিরেন। এরপর বৃষ্টির বাগড়া দেয়া এই ম্যাচে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ডিওএইচএস। সর্বোচ্চ ২৬ রান করেন মাহমুদুল হাসান জয়। এছাড়া আনিসুল ইসলাম ২৩ ও মোহাইমিনুল খান ২০ রানে অপরাজিত ছিলেন।

মোহামেডানের হয়ে বল হাতে সর্বোচ্চ ২ উইকেট শিকার করনে শুভাগত।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App