×

জাতীয়

ভারতীয় যোগ প্রতিযোগিতায় তৃতীয় বাংলাদেশের মনসিফ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ জুন ২০২১, ০৯:২৯ পিএম

ভারতীয় যোগ প্রতিযোগিতায় তৃতীয় বাংলাদেশের মনসিফ

মনসিফ হেলালীর হাতে পুরস্কারের চেক তুলে দেন ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী। ছবি ভোরের কাগজ

বাংলাদেশের কিশোর মনসিফ হেলালী ভারতীয় সাংস্কৃতিক সম্পর্ক পরিষদ (আইসিসিআর) আয়োজিত ‘আমার জীবন আমার যোগ’ শীর্ষক বৈশ্বিক ভিডিও ব্লগিং প্রতিযোগিতায় তৃতীয় হয়েছে। গত বছরের জুনে আয়োজিত এই ভিডিও ব্লগিংয়ে তিনি এ পুরষ্কার পেয়েছেন।

রবিবার (১৩ জুন) ঢাকার ভারতীয় হাইকমিশন এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

এতে বলা হয়, কোভিডের বিরুদ্ধে লড়াইয়ে সুস্বাস্থ্য বজায় রাখতে যোগের ক্রমবর্ধমান আগ্রহের কারণে চলমান কোভিড-১৯ মহামারী সত্ত্বেও প্রতিযোগিতাটি বিশ্বজুড়ে অপ্রতিরোধ্য সাড়া পায়। ফলে, ‘আমার জীবন আমার যোগ’ শিরোনামে এই বৈশ্বিক ভিডিও ব্লগিং প্রতিযোগিতার জন্য বিভিন্ন দেশ থেকে অংশগ্রহণকারীরা বিপুল সংখ্যক ভিডিও আপলোড করে। পরিসংখ্যানে দেখা গেছে, সর্বাধিক সংখ্যক অংশগ্রহণ ছিল বাংলাদেশ থেকে। এতে বাংলাদেশের কিশোর মনসিফ হেলালী যোগের বিভিন্ন অঙ্গবিন্যাসে অসাধারণ দক্ষতার জন্য যুব বিভাগে তৃতীয় স্থান অর্জন করেছে। পুরস্কার হিসেবে এক হাজার মার্কিন ডলার জিতে নেন তিনি।

ঢাকায় ভারতীয় হাই কমিশনে আয়োজিত একটি অনুষ্ঠানে হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী পরিবার ও হাইকমিশনের কর্মকর্তাদের উপস্থিতিতে মনসিফ হেলালীর হাতে চেক তুলে দেন। হেলালী গত ১১ বছর ধরে যোগাভ্যাস অনুশীলন করছেন। এই চিন্তাশীল তরুণ আজীবন সামগ্রিক নিরাময়ের মাধ্যমে জনস্বাস্থ্য এবং সামাজিক সম্প্রীতিতে অবদান রাখতে চান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App