×

খেলা

তরুণ মুনিমের ব্যাটিং ঝলকে জিতল আবাহনী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ জুন ২০২১, ০৯:২০ পিএম

তরুণ মুনিমের ব্যাটিং ঝলকে জিতল আবাহনী

নিজের টি-টোয়েন্টি ক্যারিয়ারে প্রথম ফিফটি তুলে ব্যাট উচিয়ে ধরেন মুনিম শাহরিয়ার।

ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) অষ্টম রাউন্ড শুরু হয়েছে রবিবার (১৩ জুন)। এদিন হোম অব ক্রিকেট মিরপুরে মুশফিকের আবাহনীর মুখোমুখি হয় প্রাইম ব্যাংক। এ ম্যাচে টস জিতে আগে ব্যাট করতে নেমে আকাশি নীল জার্সি গায়ে ব্যাট হাতে ঝড় তোলেন তরুণ মুনিম শাহরিয়ার। তার অপরাজিত ৯২ রানের বিধ্বংসী ইনিংসে ভর করে ৩ উইকেট খুইয়ে ১৮৩ রান তোলে আবাহনী। কিন্তু বৃষ্টি বাগড়ায় ডিএল মেথডে ১৯ ওভারে প্রাইম ব্যাংকের লক্ষ্য দাঁড়ায় ১৭৪ রান। কিন্তু তারা ৬ উইকেট হারিয়ে ১৪৩ রান তুলতে সক্ষম হয়। ফলে বৃষ্টি আইনে ৩০ রানে জয় পায় আবাহনী। এ জয়ের সুবাদে ম্যাচসেরার পুরস্কার জিতেছেন তরুণ মুনিম শাহরিয়ার।

এটি তার টি-টোয়েন্টি ক্যারিয়ারে সেরা ও স্মরণীয় ইনিংস। কারণ ময়মনসিংহের ২৩ বছর বয়সী মুনিম শাহরিয়ার এখন পর্যন্ত প্রথম শ্রেণির কোনো ম্যাচ খেলেননি। চলমান ঢাকা প্রিমিয়ার লিগে খেলার আগে টি-টোয়েন্টি খেলার অভিজ্ঞতা ছিল না তার। এর আগে ২০১৭ সালে গাজী গ্রুপের হয়ে লিস্ট ‘এ’ ক্রিকেটে অভিষেক হয়। এরপর খেলেছেন ১৩টি ম্যাচ। যেখানে অর্জনের খাতা ভারী করতে পারেননি এই টপ অর্ডার ব্যাটসম্যান। কিন্তু রবিবার প্রাইম ব্যাংক স্পোর্টিং ক্লাবের বিপক্ষে ব্যাট হাতে ঝড় তুলে বাজিমাত করলেন মুনিম। তবে ম্যাচ হারলেও শীর্ষস্থান অক্ষুণ্ন রেখেছে প্রাইম ব্যাংক। আট ম্যাচে ছয় জয়ে ১২ পয়েন্ট নিয়ে প্রাইম ব্যাংক শীর্ষে। সমান ম্যাচে সমান জয় ও পরাজয়ে আবাহনীর পয়েন্টও ১২। রান রেটে এগিয়ে প্রাইম ব্যাংক শীর্ষে।

রবিবার টস জিতে আগে ব্যাট করতে নামে আবাহনী। তবে দলীয় ৪৯ রানে শরিফুল ইলামের বলে ২৯ রান করে আউট হন নাঈম শেখ। এতেই ভাঙে মুনিমের সঙ্গে তার ৪৯ রানের জুটি। এরপর নাজমুল হোসেন শান্তকে নিয়ে আরো ৪৬ রান যোগ করেন মুনিম। সেই সঙ্গে নিজের টি-টোয়েন্টি ক্যারিয়ারের প্রথম ফিফটি তুলে নেন তিনি। দলীয় ৯৫ রানে শান্ত ব্যক্তিগত ৩০ রান করে আউট হন। এরপর অধিনায়ক মুশফিক ১৪ রান করে শরিফুলের বলে সাজঘরে ফিরেন। শেষ দিকে আফিফ হোসেন ৬ বলে ১৩ রানে অপরাজিত থাকেন।

আবাহনীর দেয়া ১৭৪ রানের লক্ষ্য টপকাতে নেমে শুরুটা ভালো হয়নি প্রাইম ব্যাংকের। দলীয় ১৫ রানে ৪ রান করে আউট হন ওপেনার রনি তালুকদার। অধিনায়ক এনামুল হক বিজয় আউট হন ১১ রান করে। তামিম আরাফাত সানির বলে আউট হন ৫৫ রানে। ৪১ বলে ৮টি চার ও ১টি ছক্কা হাঁকান তিনি। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারায় প্রাইম ব্যাংক।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App