×

জাতীয়

ছয় নারী পেলেন আনসাং ওমেন ন্যাশন বিল্ডার্স অ্যাওয়ার্ডস

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ জুন ২০২১, ০৯:৩৪ পিএম

ছয় নারী পেলেন আনসাং ওমেন ন্যাশন বিল্ডার্স অ্যাওয়ার্ডস

দেশের তৃণমূল পর্যায়ে উল্লেখযোগ্য পরিবর্তন সাধনকারী সাহসী ও উদ্যমী নারীদের অবদানকে স্বীকৃতি জানাতে ছয় জন নারীকে ‘আনসাং ওমেন ন্যাশন বিল্ডার্স অ্যাওয়ার্ডস ২০২১’ সম্মাননা দিয়েছে আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড এবং দ্য ডেইলি স্টার।

ভার্চুয়াল এক আয়োজনের মধ্য দিয়ে শনিবার (১২ জুন) রাতে এ সম্মাননা দেওয়া হয়। অনুষ্ঠানে প্রত্যেক বিজয়ী নারীকে ক্রেস্ট ও ২ লাখ টাকা করে অর্থ সম্মাননা প্রদান করা হয়।

‘আনসাং ওমেন ন্যাশন বিল্ডার্স অ্যাওয়ার্ড ২০২১’ বিজয়ী ৬ নারী হলেন- ৩১০ জন নারীর ব্রেস্ট ও সার্ভিকাল ক্যান্সারের সফল চিকিৎসা প্রদানকারী সাবিনা ইয়াসমিন; কোভিডে নিহত ৬০ জনেরও অধিক ব্যক্তির সৎকারের তদারকি করা রোজিনা আক্তার; কক্সবাজারের একজন সফল উদ্যোক্তা জাহানারা ইসলাম; করোনাকালে বগুড়ার বাসিন্দাদের সহায়তায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালনকারী একজন শিক্ষক ফৌজিয়া বীথি; সিলেটের ফারমিস আক্তার, যিনি ৭০০ অসহায় পরিবারের পাশে দাঁড়িয়েছেন এবং পার্বত্য চট্টগ্রামের খাগড়াছড়ির ‘সাম্পারি’র প্রতিষ্ঠাতা শাপলা দেবী ত্রিপুরা।

ভার্চুয়াল আয়োজনটিতে বিভিন্ন ক্ষেত্রে নিভৃতে কাজ করে যাওয়া এই নারীদের পথচলার অজানা গল্প ভিডিও প্রেজেন্টেশনের মাধ্যমে তুলে ধরা হয়। এই আয়োজনে বিশিষ্ট ব্যক্তিত্বের মধ্যে উপস্থিত ছিলেন ব্যবসায়ী এবং কবি ড. রুবানা হক; মানুষের জন্য ফাউন্ডেশনের এক্সিকিউটিভ ডিরেক্টর শাহীন আনাম; অ্যাকশন এইড বাংলাদেশ-এর কান্ট্রি ডিরেক্টর ফারাহ কবির; এসবিকে টেক ভেঞ্চারস ও এসবিকে ফাউন্ডেশন-এর ফাউন্ডার ও চেয়ারম্যান সোনিয়া বশির কবির; কথাসাহিত্যিক সেলিনা হোসেন এবং ইউসেপ বাংলাদেশ-এর চেয়ারপারসন পারভীন মাহমুদ, এফসিএ।

এছাড়াও আইপিডিসি ফাইন্যান্স-এর ম্যানেজিং ডিরেক্টর ও সিইও মমিনুল ইসলাম আয়োজনে অংশ নেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App