×

জাতীয়

চীন থেকে ৬ লাখ টিকা আসছে আজ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ জুন ২০২১, ১০:৫৮ এএম

চীন থেকে ৬ লাখ টিকা আসছে আজ

বাংলাদেশ বিমান বাহিনীর দুইটি বিমান সিনোফার্মের ৬ লাখ টিকা নিয়ে বেইজিং এয়ারপোর্ট থেকে ঢাকায় আসছে। ছবি: ফেসবুক থেকে নেওয়া

চীন থেকে ৬ লাখ টিকা আসছে আজ
চীন থেকে ৬ লাখ টিকা আসছে আজ

এর আগে ১৩ জুন সিনোফার্মের টিকা নিয়ে বেইজিং এয়ারপোর্টে বাংলাদেশ বিমান বাহিনীর দুইটি বিমান। ফাইল ছবি

চীনের উপহারের টিকার দ্বিতীয় চালানটি আজ রবিবার বিকেলে ঢাকায় পৌঁছাবে। বাংলাদেশ বিমান বাহিনীর দুইটি বিমান সিনোফার্মের ৬ লাখ টিকা নিয়ে বেইজিং এয়ারপোর্ট থেকে ঢাকায় আসবে।

রবিবার ঢাকার চীনা দূতাবাস জানায়, বাংলাদেশকে ৬ লাখ উপহারের টিকা বেইজিং এয়ারপোর্টে বাংলাদেশ বিমান বাহিনীর দুইটি বিমানে উঠানো হয়েছে। বিমান দুইটি এয়ারপোর্ট থেকে ঢাকায় রওনা দেবে। রবিবার বিকেল নাগাদ বিমান দুইটি ঢাকায় পৌঁছাবে বলে আশা করা হচ্ছে।

[caption id="attachment_289931" align="aligncenter" width="700"] চীন থেকে ৬ লাখ টিকা বাংলাদেশের পথে আসছে। ছবি: ফেসবুক থেকে নেওয়া।[/caption]

এর আগে গত ১২ মে চীন প্রথম দফায় ৫ লাখ টিকা উপহার দেয়। বাংলাদেশ ও বিশ্বস্বাস্থ্য সংস্থা প্রথমে সিনোফার্মের টিকা অনুমোদন দিয়েছিল। এরপর চীনের টিকা সিনোভ্যাক জরুরি ব্যবহারের জন্য অনুমোদন দেওয়া হয়।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন, প্রথম দফা উপহারের টিকার মতোই এটাও চীনের সিনোফার্মের তৈরি। বাংলাদেশ ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা প্রথমে সিনোফার্মের টিকা অনুমোদন দিয়েছিল। এরপর সম্প্রতি বিশ্ব স্বাস্থ্য সংস্থা বাংলাদেশও দ্বিতীয় চীনা টিকা সিনোভ্যাক জরুরি ব্যবহারের জন্য অনুমোদন দেয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App