বিকেএসপি যাওয়ার পথে আম্পায়ারদের গাড়িতে হামলা

আগের সংবাদ

জাবিতে অনলাইনে নেওয়া হলো শিক্ষক নিয়োগের সাক্ষাৎকার

পরের সংবাদ

আড়াই দিনেই উইন্ডিজকে গোহারান হারাল দক্ষিণ আফ্রিকা

প্রকাশিত: জুন ১৩, ২০২১ , ১১:৫৯ পূর্বাহ্ণ আপডেট: জুন ১৩, ২০২১ , ১১:৫৯ পূর্বাহ্ণ

প্রথম ইনিংসে ওয়েস্ট ইন্ডিজকে ভাঙার দায়িত্ব পালন করেন লুঙ্গি এনগিদি ও এনরিখ নরকিয়া। দক্ষিণ আফ্রিকাকে প্রথম ইনিংসে বড় রানের পথে এগিয়ে দেন কুইন্টন ডি’কক। দ্বিতীয় ইনিংসে ক্যারিবিয়ানদের বিধ্বস্ত করেন দিল্লি ক্যাপিটালসের দুই প্রোটিয়া পেসার কাগিসো রাবাদা ও নরকিয়া। যার মিলিত ফল, আড়াই দিনেই প্রোটিয়াদের টেস্ট জয়।

ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার কাছে সিরিজের প্রথম টেস্টে কার্যত আত্মসমর্ণ করে ওয়েস্ট ইন্ডিজ। প্রথম ইনিংসে ক্যারিবিয়ান দল মাত্র ৯৭ রানে গুটিয়ে যায়। লুঙ্গি ৫টি ও নরকিয়া ৪টি উইকেট নেন।

পালটা ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকা তাদের প্রথম ইনিংসে তোলে ৩২২ রান। ১৪১ রানের দুরন্ত ইনিংস খেলে অপরাজিত থাকেন কুইন্টন ডি’কক। এছাড়া মার্করাম ৬০ ও ভ্যান ডার দাসেন ৪৬ রান করেন। জেসন হোল্ডার ৪টি ও অভিষেককারী জয়ডেন সিলস ৩টি উইকেট নেন।

প্রথম ইনিংসের নিরিখে ২২৫ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় দফায় ব্যাট করতে নামে ওয়েস্ট ইন্ডিজ। দ্বিতীয় দিনের শেষবেলা ও তৃতীয় দিনের একটা সেশনেই ক্যারিবিয়ান দল অল-আউট হয়ে যায় ১৬২ রানে। রোস্টন চেস ৬২ রান করেন। বাকিরা বলার মতো রান করতে পারেননি। রাবাদা ৫টি ও নরকিয়া ৩টি উইকেট নেন।

দক্ষিণ আফ্রিকা প্রথম টেস্ট জয় করে এক ইনিংস ও ৬৩ রানে। ম্যাচ সেরা হয়েছেন কুইন্টন ডি’কক।

এমএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়