×

সারাদেশ

সিরিয়া ফেরত ‘জঙ্গি’ সাখাওয়াত ৩ দিনের রিমান্ডে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ জুন ২০২১, ১০:০৬ পিএম

সিরিয়া ফেরত ‘জঙ্গি’ সাখাওয়াত ৩ দিনের রিমান্ডে

সাখাওয়াত আলী লালু। ছবি: সংগৃহীত

‘জিহাদী কার্যক্রম’ চালিয়ে সিরিয়া ও ইন্দোনেশিয়া থেকে ফিরে আসা নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সদস্য সাখাওয়াত হোসেন লালুকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে।

শনিবার (১২ জুলাই) বিকেলে আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ড চাওয়া হলে চট্টগ্রাম মহানগর হাকিম হোসেন মোহাম্মদ রেজা তিন মঞ্জুর করেন। নগর পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের এসআই রাসিব খান এ তথ্য জানান। গতকাল নগরের দক্ষিণ খুলশী আবাসিক এলাকার আহলে হাদিস জামে মসজিদ এলাকা থেকে সাখাওয়াতকে (৪০) গ্রেপ্তার করা হয়।

কাউন্টার টেরোরিজম ইউনিটের কর্মকর্তারা জানান, ২০১৭ সালে বাংলাদেশ থেকে তুরস্ক হয়ে সিরিয়া যান সাখাওয়াত হোসনে। সেখানে প্রশিক্ষণ ও যুদ্ধ শেষে ইন্দোনেশিয়া গিয়ে ‘জিহাদী’ কার্যক্রম পরিচালনা করেছিলেন। ২২ মার্চ ইন্দোনেশিয়া থেকে দেশে ফিরে আসেন।

সাখাওয়াৎ ইন্টারনেটে বিভিন্ন জিহাদী কার্যক্রম পরিচালনার জন্য আনসার আল ইসলামের আইটি বিশেষজ্ঞ হিসেবে নিযুক্ত ছিলেন বলে জানান পুলিশ কর্মকর্তারা। আনসার আল ইসলামের পলাতক নেতা, সেনাবাহিনী থেকে বরখাস্ত সৈয়দ জিয়াউল হকের সঙ্গেও সাখাওয়াতের দেখা হয়েছিল বলে কাউন্টার টেররিজম ইউনিটের কর্মকর্তারা জানান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App