×

সারাদেশ

শাজাহান খান ও মাদারীপুর আ.লীগ সভাপতির সমর্থকদের সংঘর্ষে আহত ১৫

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ জুন ২০২১, ১০:১৩ পিএম

শাজাহান খান ও মাদারীপুর আ.লীগ সভাপতির সমর্থকদের সংঘর্ষে আহত ১৫

ছবি: সংগৃহীত

মাদারীপুরে সাবেক নৌপরিবহনমন্ত্রী ও মাদারীপুর-২ আসনের এমপি শাজাহান খান এবং মাদারীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি শাহাবুদ্দিন আহমেদ মোল্লার সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে পুলিশসহ অন্তত ১৫ জন আহত হয়েছেন।

শনিবার (১২ জুন) দুপুরে সদর উপজেলার কলাবাড়ি ও ঘটকচর এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ সংঘর্ষে দুটি ব্যাংক, অন্তত ১০টি মোটরসাইকেল, বেশ কয়েকটি দোকানপাট ও বসতঘরে ভাঙচুর চালানো হয়।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, সম্প্রতি রাজৈরে এক অনুষ্ঠানে সাংসদ শাজাহান খানের বাবা মুক্তিযুদ্ধের সংগঠক আছমত আলী খানের মুক্তিযুদ্ধে ভূমিকা নিয়ে কটূক্তিমূলক বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সভাপতি শাহাবুদ্দিন আহম্মেদ মোল্লা। এজন্য তার পদত্যাগের দাবিতে সকালে ঢাকা-বরিশাল মহাসড়কের কলাবাড়ি এলাকায় মানববন্ধন ও বিক্ষোভের ডাক দেন এমপি শাজাহান খান সমর্থিত নেতাকর্মীরা। একই সময় ওই স্থানে জেলা আওয়ামী লীগের সভাপতি সাহাবুদ্দিন আহম্মেদ মোল্লার সমর্থকরাও প্রতিবাদ সভার আয়োজন করেন। এতে উভয়পক্ষের লোকজনের মধ্যে ধস্তাধস্তি শুরু হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে গেলে পুলিশ লাঠিচার্জ করে উভয়পক্ষকে ছত্রভঙ্গ করে দেয়। এ সময় তিন পুলিশসহ আহত হন অন্তত ১৫ জন। এ সময় উত্তেজিত নেতাকর্মীরা পাশের বাংলাদেশ কৃষি ব্যাংক ও ইসলামী ব্যাংকের ঘটকচর শাখা এবং বেশ কয়েকটি মোটরসাইকেল, দোকান ও ঘরবাড়ি ভাংচুর করে। খবর পেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. এহসানুল রহমান ভূইয়া জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে গেলে পুলিশ লাঠিচার্জ করে। এতে তিনজন পুলিশ আহত হন। বর্তমানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।    

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App