×

জাতীয়

শিশুদের মানসিক বিকাশ বাধাগ্রস্ত হচ্ছে: পিআইবির মহাপিরচালক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ জুন ২০২১, ০৮:২৫ পিএম

শিশুদের মানসিক বিকাশ বাধাগ্রস্ত হচ্ছে: পিআইবির মহাপিরচালক

প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) এর মিলনায়তনে দুই দিনব্যাপি প্রশিক্ষণের শেষ দিনে বক্তব্য প্রদান করেন পিআইবির মহাপরিচালক। ছবি: ভোরের কাগজ

শিশুদের নিয়ে টেলিভিশনে অনুষ্ঠান প্রচার কমে যাওয়া ও সংবাদপত্রে আলাদা ফিচার পাতা না থাকাসহ বিভিন্ন কারনে শিশুদের মানসিক বিকাশ বাধাগ্রস্ত হচ্ছে বলে মন্তব্য করেছেন,প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ ( পিআইবি) এর মহাপরিচালক জাফর ওয়াজেদ।

শনিবার (১২ জুন) প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) এর মিলনায়তনে শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম প্রকল্পের ৫ম পর্যায়ের সম্ভাব্য সাংবাদিকদের জন্য শিশু ও নারী বিষয়ক রিপোর্টিংয়ে দুই দিনব্যাপি প্রশিক্ষণের শেষ দিনে সভা প্রধানের বক্তৃতায় একথা বলেন তিনি। এ সময় জাফর ওয়াজেদ নারী ও শিশুদের মানসিক বিকাশ সাধনে খেলাধূলা, শারীরিক ব্যায়াম,পড়াশোনা, শিল্প-সাহিত্য ও সংগীত চর্চার উপর জোর দেন। জাফর ওয়াজেদ আরো বলেন, ধর্মীয় পাতায় ধর্ম  সম্পর্কে আলোকপাত আরো ভালভাবে  উপস্থাপন করলে ধর্মান্ধতা রোধ করে সমৃদ্ধ দেশ গঠন সম্ভব হবে। এছাড়া মহাপরিচালক সংবাদে অন্তর্জাতিক  মান বজায় রাখার উপর জোর দেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন ও বিশেষ  অতিথি হিসেবে বক্তৃতা করেন ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) এর সাধারণ সম্পাদক মশিউর রহমান খান। এছাড়া, পিআইবি এর প্রশিক্ষক পারভীন সুলতানা রাব্বী বক্তৃতা করেন। তিনি শিশু ও নারীর অধিকার রক্ষায় জেন্ডার সংবেদনশীলতা নিয়ে বক্তৃতা করেন। অনুষ্ঠানে সাংবাদিক আব্দুল্লাহ শাহরিয়ারও বক্তৃতা করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App