×

সারাদেশ

‘মানবিক কারণে’ রাজশাহীতে ঢুকল ঢাকার যাত্রীবাহী বাস

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ জুন ২০২১, ১০:১৫ এএম

‘মানবিক কারণে’ রাজশাহীতে ঢুকল ঢাকার যাত্রীবাহী বাস

পুলিশের সতর্ক অবস্থান।

‘মানবিক কারণে’ রাজশাহী নগরীতে প্রবেশ করেছে ঢাকা থেকে ছেড়ে আসা যাত্রীবাহী কয়েকটি বাস। শুক্রবার (১১ জুন) দিনগত রাত ১১টার দিকে নগরীর শিরোইল বাস টার্মিনালে পৌঁছায় বাসগুলো। তবে গণপরিবহণগুলো বিকেলের মধ্যে পৌঁছার কথা ছিল, সড়কে যানজটের কারণে পৌঁছতে এত দেরি হয়েছে বলে জানিয়েছেন চালকরা।

সরেজমিনে বাস টার্মিনালে গিয়ে দেখা যায়, ঢাকা থেকে ছেড়ে আসা ন্যাশন্যাল, দেশ ও গ্রামীণ ট্রভেলসের তিনটি বাস শুক্রবার রাত ১১টার দিকে রাজশাহী নগরীতে প্রবেশ করে। বিভিন্ন জায়গায় পুলিশ বাসগুলোকে থামালেও শেষ পর্যন্ত মানবিক কারণে শহরে ঢুকার অনুমতি পান যাত্রীরা। ফলে ওই তিন প্রতিষ্ঠানের বাস টার্মিনালে পৌঁছে। সড়কে দুর্ভোগ থেকে রক্ষা পান যাত্রীরা। তবে বাস থেকে নেমে বাড়িতে যাওয়ার কোনো যানবাহন না পাওয়ায় টার্মিনালেই দীর্ঘক্ষণ অপেক্ষা করতে হয় তাদের।

যাত্রীরা জানান, ঢাকা থেকে দিনেই রওনা দিয়েছিলেন তারা। কিন্ত পথে যানজট ও প্রশাসনের তৎপরতার কারণে বিভিন্ন স্থানে গাড়ি থামায় অনেক দেরি হয়। সবশেষ রাত ১১টার দিকে বাস থেকে নেমে রিকশার জন্য অপেক্ষায় থেকে আরো দুর্ভোগে পড়েন তারা।

এ বিষয়ে বাসের চালকরা বলেন, বিকেলেই পৌঁছে যেতাম রাজশাহী। কিন্ত সড়কে তীব্র যানজট এবং বিভিন্ন জায়গায় পুলিশের চেকিং ও গাড়ি আটকে রাখার জন্য দেরী হয়েছে অনেক। রাজশাহীর কাটাখালিতেই ২-৩ ঘণ্টা আটকে রাখা হয় গাড়ি। পরে প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলে শহরে প্রবেশের অনুমতি মেলে। তবে এখন থেকে সরকারী বিধিনিষেধ মেনে চলা হবে।

এ ব্যাপারে রাজশাহী বাস টার্মিনালে দায়িত্বরত বোয়ালিয়া মডেল থানার একজন পুলিশ কর্মকর্তা বলেন, মানবিক কারণে শেষ বারের মতো আসার অনুমতি দেয়া হয়েছে। ফলে বাসগুলো প্রবেশ করতে পেরেছে। তবে গাড়িগুলো তৎক্ষনাৎ গ্যারেজে নিয়ে যেতে বলা হয়েছে। এরপর আর কোনো সুযোগ নয়। সড়কে কোনো গাড়িই চলতে দেওয়া হবে না।

এর আগে রাজশাহীতে জারি করা হয় সর্বাত্মক লকডাউন। শুক্রবার বিকেল থেকে তৎপরতার সঙ্গে দায়িত্ব পালন করেন পুলিশ সদস্যরা। নির্ধারিত সময়ের মধ্যেই ঘরে ফেরান বাইরের মানুষদের।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App