×

সারাদেশ

বোয়ালমারীতে দুই যুগ পর ছাত্রলীগের কমিটি ঘোষণা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ জুন ২০২১, ০৯:৩৪ পিএম

বোয়ালমারীতে দুই যুগ পর ছাত্রলীগের কমিটি ঘোষণা

ঘোষিত বোয়ালমারী উপজেলা ছাত্রলীগ কমিটির সদস্যরা। ছবি: সংগৃহীত

প্রায় দুই যুগ পর ফরিদপুরের বোয়ালমারী উপজেলা ও পৌর ছাত্রলীগের আংশিক কমিটি ঘোষণা করা হয়েছে। শনিবার (১২ জুন) বিকেল সাড়ে তিনটার দিকে কমিটি ঘোষণা করে জেলা ছাত্রলীগের সভাপতি তামজিদুল রশিদ চৌধুরী ও সাধারন সম্পাদক মো. ফহিম আহমেদ।

ছাত্রলীগের নতুন কমিটির চিঠি বোয়ালমারী এসে পৌঁছলে উপজেলা ও পৌর ছাত্রলীগের নেতা-কর্মীরা পৌর শহরে আনন্দ মিছিল বের করে। ঘোষিত বোয়ালমারী উপজেলা ছাত্রলীগ কমিটির সভাপতি সৈয়দ মোর্তুজা তমাল, সাধারন সম্পাদক প্রান্ত সিদ্দিক, সাংগঠনিক সম্পাদক সাব্বির হোসেন প্রিন্স এবং পৌর ছাত্রলীগের সভাপতি মো. আমিনুর শেখ ফাহিম, সাধারন সম্পাদক মো. সিরাজুল ইসলাম মৃদুল ও সাংগঠনিক সম্পাদক সাফাত ইসলাম বাপ্পি।

উল্লেখ্য প্রায় দীর্ঘ দুই যুগ বোয়ালমারীতে ছাত্রলীগের উপজেলা ও পৌর কমিটি ছিলনা। সর্বশেষ কমিটির সভাপতি ছিলেন মো. হাসানুজ্জামান মিয়া মুকুল ও সাধারন সম্পাদক ছিলেন মো. রাহাদুল আক্তার তপন। ১৯৯৮ সালে ওই কমিটি গঠন করা হয়েছিল। ওই কমিটির বিলুপ্তির পর নেতৃত্ব ছাড়াই চলেছে ছাত্রলীগের কার্যক্রম।

ঘোষিত কমিটির উপজেলা শাখার সাধারন সম্পাদক প্রান্ত সিদ্দিক বলেন, দীর্ঘ দিন ছাত্রলীগের কমিটি ছিল না। এর মাঝে আমি বোয়ালমারী সরকারি কলেজ শাখার সাধারন সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছি। আপাতত আংশিক কমিটি ঘোষণা করা হলেও জেলা ছাত্রলীগের দিক নির্দেশনাসহ অন্যান্য নেতৃবৃন্দের সঙ্গে সমন্বয় করে শীঘ্রই পুর্নাঙ্গ কমিটি গঠন করা হবে। জেলা ছাত্রলীগের সভাপতি তামজিদুল রশিদ চৌধুরী বলেন, দীর্ঘ ২৩-২৪ বছর ছাত্রলীগের কমিটি ছিলনা। সেইজন্য প্রথমে আংশিক কমিটি দেওয়া হয়েছে। এরপর যাচাই-বাছাই করে এক মাসের মধ্যে পুর্নাঙ্গ কমিটি ঘোষণা করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App