×

সারাদেশ

জরুরি ত্রাণসামগ্রী নষ্ট, সিংগাইরের ইউএনওকে শোকজ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ জুন ২০২১, ০৫:২২ পিএম

জরুরি ত্রাণসামগ্রী নষ্ট, সিংগাইরের ইউএনওকে শোকজ
জরুরি ত্রাণসামগ্রী নষ্ট, সিংগাইরের ইউএনওকে শোকজ

সিংগাইরের ইউএনও রুনা লায়লা

জরুরি ত্রাণসামগ্রী নষ্ট, সিংগাইরের ইউএনওকে শোকজ

প্যাকেটে থাকা আলু-পেয়াজ পচে গেছে। ছবি: ভোরের কাগজ

৩৩৩- এর জরুরি ত্রাণসামগ্রী মানিকগঞ্জ জেলার সিংগাইরের ইউএনও রুনা লায়লার হেফাজতে পচে যাওয়ার ঘটনায় জেলা প্রশাসক তাকে শোকজ করেছেন বলে জানা গেছে।

শনিবার (১২ জুন) দুপুরে মোবাইল ফোনে জেলা প্রশাসক এস এম ফেরদৌস এ তথ্য নিশ্চিত করেন। তিনি আরো বলেন, ইউএনওসহ সংশ্লিষ্টদের আগামী রবিবারের মধ্যে জবাব দিতে বলা হয়েছে। জবাবের আলোকে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলেও তিনি জানান।

গত বৃহস্পতিবার (১০ জুন) দৈনিক ভোরের কাগজ লাইভে ‘ সিংগাইরের ইউএনও’র গুদামে নষ্ট হচ্ছে ত্রাণ’ ও শুক্রবার (১১ জুন) ‘৩৩৩-এ ফোন দিয়ে মেলেনি ত্রাণ, সিংগাইরে ইউএনও’র গ্যারেজে নষ্ট হচ্ছে জরুরি ত্রাণ সামগ্রী’ শিরোনামে দৈনিক ভোরের কাগজে সচিত্র সংবাদ প্রকাশিত হলে তোলপাড় শুরু হয়। অনুসন্ধানে বেরিয়ে আসতে থাকে থলের বিড়াল।

শনিবার দুপুরে সরেজমিন পৌর এলাকার আবাসন প্রকল্পে গিয়ে কথা হয় একাধিক ত্রাণ প্রত্যাশীদের সঙ্গে। সুরিয়া, জবেদা, রুপমা, রিতা, আমেনা ও রিতা রানীসহ অনেকেই অভিযোগ করেন, ত্রাণের জন্য ফোন দেয়ায় ইউএনও এসে আমাদের সঙ্গে রাগারাগি করেছেন। এমনকি পুলিশ দিয়ে ধরে নেয়ারও ভয় দেখান তিনি। ৩৩৩-এর ত্রাণ পাওয়া মমতা ও লাইলী বেগম বলেন, প্যাকেটে থাকা আলু-পেয়াজগুলো পচে গেছে। অন্যান্য পণ্য সামগ্রীও দুর্গন্ধযুক্ত।

[caption id="attachment_289822" align="aligncenter" width="447"] প্যাকেটে থাকা আলু-পেয়াজ পচে গেছে। ছবি: ভোরের কাগজ[/caption]

এদিকে, বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত সংবাদটিকে মিথ্যা অপপ্রচার ও সরকারের ভাবমূর্তি ক্ষুন্নের অপব্যাখ্যা দিয়ে ‘উপজেলা প্রশাসন সিংগাইর’ নামের ফেসবুক আইডি থেকে একটি স্ট্যাটাস দেয়া হয়, যা বিতর্কের জন্ম দিয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App