কোম্পানীগঞ্জে বাদলের গাড়িতে হামলা

আগের সংবাদ

দ্রুত বিএনপির বিভেদ দূর করার তাগিদ মির্জা ফখরুলের

পরের সংবাদ

তৃতীয় শ্রেণীর কর্মচারীদের ৬০শতাংশ মহার্ঘ ভাতা দাবি

প্রকাশিত: জুন ১২, ২০২১ , ৬:৫৬ অপরাহ্ণ আপডেট: জুন ১২, ২০২১ , ৬:৫৬ অপরাহ্ণ

সরকারি কর্মচারিদের অবিলম্বে ৬০শতাংশ মহার্ঘ ভাতা দেয়া, নতুন জাতীয় বেতন কমিশন গঠন, চিকিৎসা, যাতায়াত ও অন্যান্য ভাতা বাড়ানোর দাবি জানিয়েছে বাংলাদেশ তৃতীয় শ্রেণী সরকারি কর্মচারি সমিতি। শনিবার (১২ জুন) রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে বাংলাদেশ তৃতীয় শ্রেণী সরকারি কর্মচারী সমিতি আয়োজিত সংবাদ সম্মেলনে এসব দাবি জানানো হয়।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সমিতির সভাপতি মো. লুৎফর রহমান। সংবাদ সম্মেলনে সমিতির কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সহকারী মহাসচিব মো. আনোয়ার হোসেন, অর্থসচিব আতাউর রহমান, ঢাকা মহানগর কমিটির সাধারণ সম্পাদক মো. রফিকুল ইসলাম মামুনসহ কেন্দ্রীয় এবং ঢাকা মহানগর কমিটির ঊর্ধ্বতন নেতারা উপস্থিত ছিলেন।

সমিতির মহাসচিব মো. ছালজার রহমান লিখিত বক্তব্যে এসব দাবি তুলে ধরে বলেন, ২০১৫-তে সর্বশেষ (৮ম) জাতীয় বেতন স্কেল দেয়ার পর চিকিৎসা ব্যয়সহ দফায় দফায় গ্যাস, বিদ্যুৎ, পানি ও নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর অস্বাভাবিকভাবে দাম বেড়ে যাওয়ার ফলে নিম্ন আয়ের কর্মচারিরা হতাশাগ্রস্থ ও দিশেহারা। বাৎসরিক ৫শতাংশ হারে বেতন বাড়ানো হলেও তা জীবনযাত্রার ব্যয়ের সঙ্গে একেবারেই সামঞ্জস্যহীন। এমতাবস্থায় অবিলম্বে ৯ম জাতীয় বেতন কমিশন গঠন ও বৈষম্যহীন বেতন কাঠামো বাস্তবায়ন এবং ৯ম জাতীয় বেতন স্কেল কার্যকর না করা পর্যন্ত অন্তবর্তীকালীন সময়ের জন্য ৬০শতাংশ মহার্ঘ ভাতা দেয়া ও কমপক্ষে ৩ হাজার টাকা চিকিৎসা ভাতাসহ, যাতায়াত, শিক্ষা সহায়ক, টিফিন ভাতা বাড়ানোর দাবি জানান। একইসঙ্গে পূর্বের ন্যায় শতভাগ পেনশন পুনঃবহাল করার দাবি জানান।

প্রজাতন্ত্রের কর্মচারীদের মধ্যে সৃষ্ট বৈষম্য নিরসনকল্পে বাংলাদেশ সচিবালয়ের ন্যায় সচিবালয় বহির্ভূত দপ্তর, প্রতিষ্ঠান, বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসকের দপ্তরে কর্মরত প্রধান সহকারী, উচ্চমান সহকারী, স্টেনোগ্রাফার, ক্যাটালগার, কম্পিউটার অপারেটর, ডাটা এন্ট্রি অপারেটর, হিসাবরক্ষকসহ সমমানের সমমর্যাদার কর্মচারীদের পদ-পদবী প্রশাসনিক কর্মকর্তা, ব্যক্তিগত কর্মকর্তা, প্রযোজ্য ক্ষেত্রে স্বপদে দ্বিতীয় শ্রেণীর পদমর্যাদা ও বেতনস্কেল দেয়া, ডিপ্লোমা নার্সদের ন্যায় সমশিক্ষাগত যোগ্যতাসম্পন্ন ডিপ্লোমা হেলথ টেকনোলজিস্ট, ফার্মাসিস্ট, অকুপেশনাল থেরাপিস্ট ও সমশিক্ষাগত যোগ্যতাধারীদের দ্বিতীয় শ্রেণীর পদমর্যাদাসহ বেতনস্কেল দেয়ার জন্য জোর দাবি জানানো হয়।

রি-এমএস/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়