স্বাস্থ্য খাতে দুর্নীতির অভিযোগ তোলা ফ্যাশন: টিআইবিকে স্বাস্থ্যমন্ত্রী

আগের সংবাদ

‘খালেদা জিয়ার লিভার-কিডনি অর্ধেক অকার্যকার’

পরের সংবাদ

কল্পনা চাকমা অপহরণের ২৫ বছর!

প্রকাশিত: জুন ১২, ২০২১ , ৮:৪২ অপরাহ্ণ আপডেট: জুন ১২, ২০২১ , ৮:৪২ অপরাহ্ণ

কল্পণা চাকমা ২৫ বছর আগে অপহৃত হলেও তার কোন বিচার না হওয়ায় ক্ষোভ প্রকাশ করে অপহরণকারীদের দ্রুত বিচারের দাবি জানিয়েছেন সমাজতান্ত্রিক মহিলা ফোরাম এর কেন্দ্রীয় সভাপতি রওশন আরা রুশো এবং সাধারণ সম্পাদক শম্পা বসু। শনিবার (১২ জুন) এক যুক্ত বিবৃতিতে তারা কল্পনা চাকমা অপহরণের বিচার দাবি করেন।

উল্লেখ্য, হিল উইমেন্স ফেডারেশনের তৎকলীন সাংগঠনিক সম্পাদক কল্পনা চাকমা ১৯৯৬ সালের ১২ জুন মধ্যরাতে রাঙামাটির নিউলাল্যাঘোনা গ্রামের নিজ বাড়ি থেকে অপহরণের শিকার হন। এই ২৫ বছরে অপহরণের তদন্ত কাজই শেষ হয়নি। গ্রেপ্তার হয়নি অপরাধী। বরং কল্পনা চাকমার অপহরণকারী লেফট্যান্ট ফেরদৌস ও তার সহযোগীরা এখনো বহাল তবিয়তে রয়ে গেছেন।

বিবৃতিতে নেতারা বলেন, আজ কল্পনা চাকমা অপহরণের ২৫ বছর। ২৫ বছরে কল্পনা চাকমা হত্যার সুষ্ঠু বিচার না হওয়া রাষ্ট্রের ব্যর্থতা। এর দায় রাষ্ট্রকেই নিতে হবে। কল্পনা চাকমা অপহরণ বিচারহীনতার একটি জলজ্যান্ত উদাহরণ। আর অন্যদিকে যারা বৈষম্যের বিরুদ্ধে অধিকার আদায়ের আন্দোলন করছেন কল্পনা চাকমা তাদের কাছে সংগ্রামের প্রতীক।

সমাজতান্ত্রিক মহিলা ফোরামের পক্ষ থেকে কল্পণা চাকমার অপহরণ রহস্য উদ্ঘাটন করে দ্রুত বিচারের দাবি জানানো হয়।

রি-এনএনআর/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়