পুরো শরীরে স্যানিটাইজার মাখলেন বৃদ্ধ, ভিডিও ভাইরাল

আগের সংবাদ

জীবন ঝুঁকিতে লামায় কোয়ান্টামে আটকা ২৫০০ শিশুশিক্ষার্থী

পরের সংবাদ

করোনার ভয়ে গ্রামের নাম পাল্টাতে চাইছে গ্রামবাসী!

প্রকাশিত: জুন ১২, ২০২১ , ১২:১৫ অপরাহ্ণ আপডেট: জুন ১২, ২০২১ , ১২:১৮ অপরাহ্ণ

এই মুহূর্তে গোটা পৃথিবী একটি মাত্র শব্দ নিয়ে আতঙ্কে রয়েছে। তা হলো “করোনা”। ২০২০ সাল থেকে এই শব্দটি আমাদের জীবনে অভিশাপ হিসেবে নেমে এসেছে যেনো। ২০২১ সালের জুন মাসে এসেও তার রেশ কাটছে না। এমন অবস্থায় আমরা প্রত্যেকেই সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করছি, যেন এই কঠিন পরিস্থিতি খুব তাড়াতাড়ি আর সহজেই কেটে যায়। কারণ গত বছর থেকেই আমরা মৃত্যুর মিছিল এবং মানুষের আর্তনাদ দেখে ও শুনে আসছি।

এই পরিস্থিতিতে কিন্তু একটি গ্রাম আবার অন্যরকম দাবি জানিয়েছিল গত বছর। তারা তাদের গ্রামের নাম পাল্টে ফেলতে চেয়েছিল। তাদের মনে এই ভাইরাস নিয়ে এতটাই আতঙ্ক ঢুকে গিয়েছিল যে তারা সকলেই তাদের গ্রামের নামটি উচ্চারণ করতে ভয় পাচ্ছিল।

আসলে গ্রামটির নামের সঙ্গেও নাকি জুড়ে রয়েছে “করোনা” শব্দটি। এটি অবস্থিত আল্পস পাহাড়ের পাদদেশে। অস্ট্রিয়ায় একটি ছোট্ট গ্রামের নাম “সেন্ট করোনা”। এখন সেই গ্রাম গোটা বিশ্ব জুড়ে বিখ্যাত হয়ে গেছে তার এই অদ্ভুত নামের জন্য। এই গ্রামটিরও বহু বাসিন্দা এই মরণ ভাইরাস এর কবলে পড়েছিল। তাই সেই নিয়ে তাদের মধ্যে আতঙ্ক আরো যেন বেড়ে যায়।

এমন পরিস্থিতি নিজের চোখে দেখে সেখানকার মেয়র মাইকেল গ্রুবারও গ্রামবাসীদের মতোই ভাবনা চিন্তা করছিলেন। তিনি জনসমক্ষে নাম পাল্টানোর আবেদন নিয়ে ভাবনা চিন্তা করার কথা স্বীকার করেছেন। তবে এই গ্রামটি পর্যটকদের কাছে বিশেষ আকর্ষণ এর কেন্দ্র প্রাকৃতিক দৃশ্যের কারণে। সেখানকার মনোরম জলবায়ু এবং প্রাকৃতিক পরিবেশ বহু মানুষকে আকৃষ্ট করে।

সারা বছরই সেখানে দেশি-বিদেশি পর্যটকদের ভিড় লেগে থাকে। তাই প্রায় ৪০০ বাসিন্দা অর্থনীতির উপরে নির্ভরশীল। গত বছর থেকেই অস্ট্রিয়ায় শুরু হয়েছে মরণ ভাইরাসের ত্রাস। সেই সময়ে সেখানে করোনা আক্রান্তের সংখ্যা সাড়ে সাত হাজার অতিক্রম করেছিল। তারপর এই “করোনা” গ্রামের বাসিন্দারা এমন অদ্ভুত আবেদন জানিয়েছে তাদের মেয়রের কাছে।

গ্রামের এমন নাম শুনে প্রথমে বহু মানুষই হাসাহাসি করেছিল।

ডে/ এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়