×

পুরনো খবর

সাড়ে ৯ হাজার জবি শিক্ষার্থী পাচ্ছে করোনার টিকা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ জুন ২০২১, ০২:৪৯ পিএম

করোনা ভাইরাসের টিকা পেতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের ১০ জুনের মধ্যে আবেদন করতে বলা হয়। এ সময়ের মধ্যে টিকা পেতে আবেদন করেছে মোট ৯ হাজার ৪৫৪ জন শিক্ষার্থী। আবেদনকৃত এসকল শিক্ষার্থীদের টিকা নিশ্চিত করতে আবেদনের তথ্য শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হচ্ছে বলে শুক্রবার (১১ জুন) মুঠোফোনে বিষয়টি নিশ্চিত করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইটি দপ্তরের পরিচালক ড. উজ্জ্বল কুমার আচার্য্য।

তিনি বলেন, নির্ধারিত সময়ের মধ্যে টিকার জন্য মোট ৯ হাজার ৪৫৪ জন শিক্ষার্থী আবেদন করেছে। শিক্ষার্থীদের তথ্যগুলো আমরা স্বাস্থ্য মন্ত্রণালয়ে পাঠাচ্ছি। মন্ত্রণালয় থেকেই সুরক্ষা অ্যাপের মাধ্যমে মেসেজে পরবর্তীতে শিক্ষার্থীদের কত তারিখ ও কোন জায়গায় টিকা দেওয়া হবে সেগুলো জানানো হবে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান বলেন, টিকার জন্য শিক্ষার্থীরা আবেদন করেছে। শিক্ষার্থীদের ডেটা এখন স্বাস্থ্য মন্ত্রণালয়ে পাঠানো হবে। মন্ত্রণালয় থেকেই পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

যাদের জাতীয় পরিচয়পত্র নেই তাদের বিষয়ে কি ব্যবস্থা নেওয়া হয়েছে জানতে চাইলে রেজিস্ট্রার বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে তাদের বিষয়ে বিকল্প ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছিল। আমরা আবার জানতে চাইব। মন্ত্রণালয় থেকে যে নির্দেশনা পাব সেটি শিক্ষার্থীদের জানিয়ে দেওয়া হবে।

উল্লেখ্য, করোনা ভাইরাসের টিকা নিশ্চিত করতে গত ৩ জুন (বৃহস্পতিবার) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও গবেষকদের জাতীয় পরিচয়পত্র ও অন্যান্য তথ্যাদি দিয়ে আবেদনের নির্দেশনা দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App