×

জাতীয়

রেলমন্ত্রীর স্ত্রী দিনাজপুরের মেয়ে মনি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ জুন ২০২১, ০৫:০৭ পিএম

রেলমন্ত্রীর স্ত্রী দিনাজপুরের মেয়ে মনি

নব বিবাহিত স্ত্রী শাম্মী আকতার মনির পাশে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। সংগৃহীত

রেলমন্ত্রীর স্ত্রী দিনাজপুরের মেয়ে মনি
রেলমন্ত্রীর স্ত্রী দিনাজপুরের মেয়ে মনি
রেলমন্ত্রীর স্ত্রী দিনাজপুরের মেয়ে মনি

শাম্মী আকতার মনি

রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন জানালেন নিজের বিয়ের খবর। তার স্ত্রী দিনাজপুরের মেয়ে শাম্মী আকতার মনি। তিনি পেশায় ক্যামব্রিয়ান স্কুল অ্যান্ড কলেজের অ্যাডমিনিস্ট্রেটিভ অফিসার।

রেলমন্ত্রী শুক্রবার (১১ জুন) বলেন, গত ৫ তারিখে আকদ করেছি। তিনি (স্ত্রী) ল পাস করেছেন। মন্ত্রী আরও বলেন, উত্তরায় আকদ হয়েছে। সেখানে দুই পরিবারের ঘনিষ্ঠ কয়েকজন উপস্থিত ছিলেন। কনেকে এখনও উঠিয়ে আনা হয়নি। বড় কোনো আয়োজনের চিন্তা আপাতত করছেন না জানিয়ে সুজন বলেন, “দেশের পরিস্থিতি তো এখন সেরকম নাই।

এর আগে বৃহস্পতিবার মনির বড় ভাই মো. মিলন হোসেন জানান, গত শনিবার প্রধানমন্ত্রীর অনুমতিক্রমে আমার বোনের সঙ্গে ঘরোয়াভাবে রেলমন্ত্রীর বিয়ে হয়েছে।

জাহিদুল ইসলাম মিলন বলেন, আইনি বিষয়ে পরামর্শ নিতে ২০ দিন আগে রেলমন্ত্রীর কাছে যায় আমার বোন। পরে আমার বোনকে মন্ত্রীর পছন্দ হয়। পারিবারিকভাবে ৫ জুন উত্তরায় আমার বোনের বাসায় তাদের বিয়ে সম্পন্ন হয়। বিয়েতে বরপক্ষে উপস্থিত ছিলেন বিরামপুরের বিচারপতি ইজারুল হক ও তার স্ত্রী। কনে পক্ষে আমি ও আমার ভাই উপস্থিত ছিলাম।

তিনি বলেন, আমার বোন উত্তরায় থাকে। ক্যামব্রিয়ান স্কুল অ্যান্ড কলেজের অ্যাডমিনে চাকরি করতো। এরইমধ্যে ল’ পাস করে হাইকোর্টে এক সিনিয়রের সঙ্গে প্র্যাকটিস করছে।

জাহিদুল ইসলাম মিলন বলেন, আইনি বিষয়ে পরামর্শ নিতে ২০ দিন আগে রেলমন্ত্রীর কাছে যায় আমার বোন। পরে আমার বোনকে মন্ত্রীর পছন্দ হয়। পারিবারিকভাবে ৫ জুন উত্তরায় আমার বোনের বাসায় তাদের বিয়ে সম্পন্ন হয়। বিয়েতে বরপক্ষে উপস্থিত ছিলেন বিরামপুরের বিচারপতি ইজারুল হক ও তার স্ত্রী। কনে পক্ষে আমি ও আমার ভাই উপস্থিত ছিলাম। [caption id="attachment_289645" align="aligncenter" width="571"] শাম্মী আকতার মনি[/caption]

মিলন হোসেন আরও বলেন, আমার বোন বর্তমানে উত্তরার বাসায় আছে। ডিসেম্বর মাসে স্বামী রেলমন্ত্রী সুজনের বাড়িতে যাবে। গত বৃহস্পতিবার প্রধানমন্ত্রী যখন বিয়ের অনুমতি দেন তখন মন্ত্রীকে ফোনে বলেছেন, দেখেন আপনার বিয়েতে উপস্থিত থাকতাম। কিন্তু করোনার কারণে থাকতে পারলাম না। আপনি বিয়ে করে ফেলেন। আমি পরবর্তী সময়ে বউকে বরণ করবো। এজন্য আগামী ডিসেম্বর মাসে অনুষ্ঠান করে স্ত্রীকে বাসায় নেবেন রেলমন্ত্রী। তবে এখন বোনের উত্তরার বাসায় আছেন মন্ত্রী।

তিনি আরও বলেন, আমার বোনের এর আগে কুষ্টিয়ায় বিয়ে হয়েছিল। পারিবারিক সমস্যার কারণে ২০১১ সালে ডিভোর্স হয়ে যায়। ওই ঘরে একটি মেয়ে রয়েছে। এরপর থেকে মেয়েকে নিয়ে ঢাকায় থাকে আমার বোন। ঈদ ও বিভিন্ন অনুষ্ঠানে বিরামপুরের বাড়িতে বেড়াতে আসতো। মাঝে মধ্যে আমরাও যাই।

বিরামপুর নতুন বাজার এলাকার মৃত আব্দুর রহিমের মেয়ে মনি। মনির দুই ভাই এক বোন। দুই ভাই বর্তমানে বিরামপুরের বাসায় থাকেন। বড় ভাই মিলন হোসেন ইলেকট্রিক ব্যবসায়ী। অপরজন স্থানীয় ব্যবসায়ী। তাদের আগের বাড়ি পাবনায় ছিল। মনি আওয়ামী লীগের একজন কর্মীও বটে।

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে (​পিডিবি) লাইনম্যান পদে চাকরির সুবাদে কয়েক বছর আগে আব্দুর রহিম বিরামপুরে আসেন। তারপর বিরামপুরেই থেকে যান। এরপর বিরামপুরের নতুন বাজার এলাকায় জায়গা কিনে বাড়ি করে স্থায়ী হন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App