আরিচা মহাসড়কের সেতুতে ফাটল, দীর্ঘ যানজট

আগের সংবাদ

ম্যাচ জিতে হুশ ফিরল সাকিবের

পরের সংবাদ

২০ বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা স্থগিত

প্রকাশিত: জুন ১১, ২০২১ , ৬:৪২ অপরাহ্ণ আপডেট: জুন ১১, ২০২১ , ৬:৫৫ অপরাহ্ণ

দেশে চলমান করোনা ভাইরাস পরিস্থিতি এবং ভর্তি পরীক্ষার প্রাথমিক ও চূড়ান্ত আবেদন প্রক্রিয়া শেষ না হওয়ায় স্থগিত করা হয়েছে ২০টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের গুচ্ছ ভর্তি পরীক্ষা।

শুক্রবার (১১ জুন) বিকেলে বিশ্ববিদ্যালয় গুচ্ছ ভর্তি পরীক্ষার আয়োজক কমিটির এ অনলাইন সভা শেষে এ সিদ্ধান্ত নেওয়া হয়। এ সময় সভায় ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদনের শেষ সময় ২৫ জুন নির্ধারণ করা হয়। তবে সভায় স্থগিত হওয়া পরীক্ষাগুলোর তারিখ পুন:নির্ধারণ করা হয়নি।

এ বিষয়ে বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ছাদেকুল আরেফিন বলেন, ‌করোনা পরিস্থিতির উন্নতি না হওয়ায় গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার পূর্বের তারিখ স্থগিত করা হয়েছে। এছাড়া আগামী ২৫ জুন পর্যন্ত প্রাথমিক আবেদনের সময়সীমা ধার্য করা হয়েছে। শিক্ষার্থীরা প্রাথমিক আবেদনে অনেক সময় পেয়েছে। তাই ২৫ জুন রাত ১২টার পর আর আবেদন করা যাবে না। এছাড়া পরবর্তীতে সব বিষয়ে আলোচনার ভিত্তিতে প্রয়োজনীয় সিদ্ধান্ত জানানো হবে।

এছাড়া গুচ্ছ ভর্তি পরীক্ষার সদস্য সচিব এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান বলেন, আমরা আলোচনার ভিত্তিতে আগের সিদ্ধান্ত অনুযায়ী, ১৯ জুন মানবিক, ২৬ জুন বাণিজ্য ও ৩ জুলাই বিজ্ঞান বিভাগের ভর্তি পরীক্ষা স্থগিত করেছি। সভায় প্রাথমিক আবেদনের সময়সীমা বৃদ্ধি করে ২৫ জুন করা হয়েছে। আবেদনের সময় আর বাড়ানো হবে না। পরবর্তী চূড়ান্ত আবেদনের তারিখ ও পরীক্ষা গ্রহণের তারিখ আলোচনার মাধ্যমে আমরা সিদ্ধান্ত নেব।

এবারই প্রথমবারের মতো দেশের ২০টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নেয়। এ পদ্ধতিতে একজন ভর্তি ইচ্ছুক শিক্ষার্থী নিজ নিজ বিভাগে একটিমাত্র পরীক্ষা দিয়ে যোগ্যতা ও আসন অনুযায়ী, ২০ বিশ্ববিদ্যালয়ের যেকোনো একটিতে ভর্তির সুযোগ পাবেন।

আর-আরএ /এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়