উস্কানিমূলক বক্তব্য না দিয়ে গণতান্ত্রের ভাষায় কথা বলুন: কাদের

আগের সংবাদ

স্বাস্থ্য ঝুঁকিতেই আছেন খালেদা জিয়া

পরের সংবাদ

১১ জুন প্রকৃত গণতন্ত্র মুক্তি দিবস: তথ্যমন্ত্রী

প্রকাশিত: জুন ১১, ২০২১ , ২:০৭ অপরাহ্ণ আপডেট: জুন ১১, ২০২১ , ২:০৭ অপরাহ্ণ

তথ্য মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন ১১ জুন শেখ হাসিনা কারামুক্তির দিনে দেশে প্রকৃত গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠিত হয়েছে। এদিনই প্রকৃত গণতন্ত্র মুক্তি দিবস।

শুক্রবার (১১ জুন) সকালে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস উদযাপনে কলাবাগান ক্রীড়া চক্র মিলনায়তনে আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিলে তিনি একথা বলেন।

এসময় তথ্যমন্ত্রী ড.হাছান মাহমুদ স্বেচ্ছাসেবক লীগের করোনা বুথ উদ্বোধন করেন। সভায় বক্তারা বলেন, দীর্ঘ ১১ মাস কারাভোগের পর ২০০৮ সালের ১১ জুন সংসদ ভবন চত্বরে স্থাপিত বিশেষ কারাগার থেকে মুক্তি পান তিনি। সেনাসমর্থিত ১/১১-এর তত্ত্বাবধায়ক সরকারের সময় ২০০৭ সালের ১৬ জুলাই গ্রেপ্তার হয়েছিলেন বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় কারাগারের অভ্যন্তরে শেখ হাসিনা অসুস্থ হয়ে পড়েন। তখন বিদেশে চিকিৎসার জন্য তাকে মুক্তি দেওয়ার দাবি ওঠে বিভিন্ন মহল থেকে। আওয়ামী লীগসহ অন্যান্য অঙ্গ ও সহযোগী সংগঠনের ক্রমাগত চাপ, আপসহীন মনোভাব ও অনড় দাবির মুখে তৎকালীন তত্ত্বাবধায়ক সরকার শেখ হাসিনাকে মুক্তি দিতে বাধ্য হয়। এরপর থেকে দিনটি শেখ হাসিনার কারামুক্তি দিবস হিসেবে পালন করে আসছে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনগুলো।

আর-জেএম/ডি-এমআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়