আগ্রাসী পথে বিরোধী দলকে দমন করছে সরকার: বিএনপি

আগের সংবাদ

কোভ্যাক্স থেকে ১০ লাখ টিকা পাচ্ছে বাংলাদেশ: পররাষ্ট্রমন্ত্রী

পরের সংবাদ

চীন থেকে ৬ লাখ টিকা আসছে রবিবার

প্রকাশিত: জুন ১১, ২০২১ , ১:২৯ অপরাহ্ণ আপডেট: জুন ১১, ২০২১ , ২:১৫ অপরাহ্ণ

চীন থেকে আরও ছয় লাখ টিকা বাংলাদেশের উদ্দেশে রওনা হয়েছে। শুক্রবার (১১ জুন) সকালে বেইজিং এয়ারপোর্ট থেকে টিকা নিয়ে ঢাকার উদ্দেশে ছেড়ে আসে একটি বিমান। চীনের দ্বিতীয় দফা উপহারের টিকা আগামী রবিবার (১৩ জুন) বাংলাদেশ বুঝে পাবে বলে জানিয়েছেন ঢাকায় চীনের মিশন উপপ্রধান হুয়ালং ইয়ান।

গতকাল বৃহস্পতিবার (১০ জুন) রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় সংবাদমাধ্যম কর্মীদের সঙ্গে আলাপকালে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন চীন থেকে আরও ছয় লাখ টিকা দেশে আসবে বলে জানান।

প্রথম দফা উপহারের টিকার মতোই এটাও চীনের সিনোফার্মের তৈরি। বাংলাদেশ ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা প্রথমে সিনোফার্মের টিকা অনুমোদন দিয়েছিল। এরপর সম্প্রতি বিশ্ব স্বাস্থ্য সংস্থা বাংলাদেশও দ্বিতীয় চীনা টিকা সিনোভ্যাক জরুরি ব্যবহারের জন্য অনুমোদন দেয়।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন জানিয়েছেন, সিনোফার্ম টিকা ক্রয়সংক্রান্ত চুক্তি প্রায় চূড়ান্ত। আর এক সপ্তাহের মধ্যেই সিনোফার্ম কেনার চুক্তির আলোচনা শুরু হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়