শেখ হাসিনার কারামুক্তি দিবস আজ

আগের সংবাদ

যুক্তরাষ্ট্রে ফেডারেল বেঞ্চে ২৪৪ বছরে প্রথম মুসলিম বিচারক

পরের সংবাদ

ফ্রান্সের প্রেসিডেন্ট মাখোঁকে চড় মারায় চার মাসের কারাদণ্ড

প্রকাশিত: জুন ১১, ২০২১ , ১০:৪২ পূর্বাহ্ণ আপডেট: জুন ১১, ২০২১ , ১০:৪৪ পূর্বাহ্ণ

ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল মাখোঁকে চড় মারায় আটক যুবককে চার মাসের কারাদণ্ড দিয়েছে আদালত। স্থানীয় সময় বৃহস্পতিবার অভিযুক্ত দামিয়েন তেরেলের বিরুদ্ধে আদালত ১৮ মাসের সাজা ঘোষণা করেন। পরে তার ১৪ মাসের সাজা স্থগিত করা হয়। ফলে তাকে চার মাস কারাগারে থাকতে হবে।

গত মঙ্গলবার মাখোঁ ফ্রান্সের দক্ষিণাঞ্চলের দ্রোম এলাকা পরিদর্শনে যান। মূলত তিনি কোভিড-১৯-এর ধাক্কা কাটিয়ে স্বাভাবিক জীবনে ফিরতে শুরু করা ফ্রান্সের একদল বাসিন্দার সঙ্গে কুশল বিনিময় করতে যান। ওই সময় দর্শন প্রত্যাশীদের কাতারে দাঁড়িয়ে থাকা ২৮ বছর বয়সী যুবক দামিয়েন মাখোঁর গালে সপাটে চড় মারেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ঘটনার একটি ভিডিওতে দেখা যায়, কোমরসমান উচ্চতার ব্যারিকেডের এক পাশে সারিবদ্ধ হয়ে দাঁড়িয়ে থাকা শুভানুধ্যায়ীদের দিকে এগিয়ে যান মাখোঁ। সবুজ রঙের টি-শার্ট, সানগ্লাস ও মাস্ক পরা একজনের দিকে হাত বাড়িয়ে দেন তিনি। এ সময় লোকটিকে বলতে শোনা যায়, ‘মাখোঁনিয়ার পতন হোক’। এরপরই ডান হাত দিয়ে মুখোমুখি দাঁড়ানো মাখোঁর মুখে সজোরে চড় মারেন তিনি। ভিডিওতে সবুজ টি-শার্ট পরা ওই ব্যক্তিই দামিয়েন।

তাৎক্ষণিকভাবে ফরাসি প্রেসিডেন্টের নিরাপত্তায় নিয়োজিতদের দুজন এগিয়ে গিয়ে দামিয়েনকে মাটিতে ফেলে দেন। আরেকজন মাখোঁকে সরিয়ে নেন। কিছুক্ষণের মধ্যেই মাখোঁকে আবার সেখানে এসে ব্যারিকেডের অপর পাশের কারও সঙ্গে কথা বলতে দেখা যায়। ওই ঘটনায় দামিয়েনসহ মোট দুজনকে আটক করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়