হেলমেট খেয়ে ফেলল বুনো হাতি

আগের সংবাদ

২০ বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা স্থগিত

পরের সংবাদ

আরিচা মহাসড়কের সেতুতে ফাটল, দীর্ঘ যানজট

প্রকাশিত: জুন ১১, ২০২১ , ৬:৩০ অপরাহ্ণ আপডেট: জুন ১১, ২০২১ , ৬:৩০ অপরাহ্ণ

ঢাকা-আরিচা মহাসড়কের সাভার আমিনবাজার সালেপুর সেতুর উভয় পাশে ফের দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। দুর্ভোগে আটকে পড়েছে হাজার হাজার মানুষ। ঘন্টার পর ঘন্টা শত শত যানবাহন সড়কের দুপাশে আটকে রয়েছে। সালেপুর সেতুর পূর্বপাশে ভিমে ফের ফাটল ধরার কারণে ঢাকা-আরিচা মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক হয়নি। বৃহস্পতিবার রাতে শুরু হওয়া ভোগান্তি শুক্রবার অসহনীয় পর্যায়ে পৌঁছে।

জানা গেছে, সালেপুরে তুরাগ নদের ওপর পাশাপাশি নির্মিত দুটি সেতুর একটির গার্ডারে (ভিম) ফাটল দেখা দেওয়ায় গত বুধবার রাত থেকে ওই সেতু দিয়ে যানবাহন পারাপার বন্ধ করে দেয়া হয়। এরপর থেকে সেতুর উভয় পাশে যানজট লেগে আছে। শুক্রবার পর্যন্ত সেতুর ফাটল মেরামত না করায় যানজটের কবলে পড়ে ভোগান্তির শিকার হচ্ছেন হাজারো মানুষ।

এদিকে ঢাকা সড়ক ও জনপথ বিভাগের (সওজ) নির্বাহী প্রকৌশলীর কার্যালয় সূত্রে জানা গেছে, নব্বইয়ের দশকে সালেপুরে তুরাগ নদের ওপর পূর্ব ও পশ্চিম পাশে পাশাপাশি দুটি সেতু নির্মাণ করা হয়। পূর্ব পাশের সেতু ব্যবহার হয় রাজধানীতে যানবাহন ঢোকার জন্য। আর পশ্চিম পাশের সেতু ব্যবহার হয় রাজধানী থেকে যানবাহন বের হওয়ার জন্য। গত বুধবার পূর্ব পাশের সেতুর নিচের গার্ডারে (ভিম) ফাটল দেখা দেয়। এর কয়েক ঘণ্টা পর বুধবার সন্ধ্যা থেকে ওই সেতুর একপাশ দিয়ে যানবাহন চলাচল বন্ধ করে দেয়া হয়। সেতুর ফাটল অংশ সারাইয়ের কাজ শুরু হয়েছে বলে জানা গেছে।

প্রসঙ্গত, এরআগে গত ১৪ জানুয়ারি একটি ভিমে ফাটল দেখা দিলে দুই সপ্তাহের অধিক সময় মহাসড়কের একপাশ বন্ধ করে সংস্কার কাজ করা হয়। পাশাপাশি সেতুর পাশে নতুন করে বিকল্প সেতু নির্মাণের উদ্যোগ গ্রহন করা হয়। চার মাসের মাথায় ফের একই দুর্ভোগ দেখা দিয়েছে।

আর-কেকে/এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়