×

জাতীয়

রোহিঙ্গাদের সেবা দিতে বাস উপহার তুরস্কের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ জুন ২০২১, ০৮:৪১ পিএম

রোহিঙ্গাদের সেবা দিতে বাস উপহার তুরস্কের

রাষ্ট্রদূত মোস্তফা ওসমান তুরান বাসটির একটি প্রতীকী চাবি তুলে দেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রীর হাতে। ছবি: সংগৃহীত

বাংলাদেশে অবস্থানরত রোহিঙ্গাদেরকে দ্রুত সেবা দেয়ার জন্য বাংলাদেশের শরণার্থী কর্তৃপক্ষকে একটি মিনিবাস উপহার দিয়ে তুরস্ক বলেছে, রোহিঙ্গাদের সাহায্য তারা অব্যাহত রাখবে। তুরস্কের আন্তর্জাতিক সহযোগিতা ও উন্নয়ন সংস্থার (টিআইসিএ) পক্ষে রাষ্ট্রদূত মোস্তফা ওসমান তুরান বাসটির একটি প্রতীকী চাবি তুলে দেন বাংলাদেশের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী এনামুর রহমানের কাছে। টিআইসিএ তুরষ্ক সরকার পরিচালিত একটি সংস্থা এবং এই সংস্থাই এই বাসটি উপহার দেয়।

অনুষ্ঠানে ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান তুরস্ককে বাংলাদেশের অত্যন্ত দীর্ঘ ও বিশ্বস্ত বন্ধু উল্লেখ করে বলেন, আমরা একসঙ্গে চলতে, একসঙ্গে কাজ করতে এবং একে অপরকে সহযোগিতা করতে চাই। মন্ত্রী স্বাস্থ্য, শিক্ষা ও পুনর্বাসন ক্ষেত্রে রোহিঙ্গাদের সমর্থন করার জন্য এবং সহায়তা করার জন্য তুরস্ক সরকারকে ধন্যবাদ জানান।

রাষ্ট্রদূত তুরান বলেন, ঢাকার সঙ্গে আঙ্কারার ঘনিষ্ঠ ও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে এবং উভয় দেশই প্রচলিত সাংস্কৃতিক ও ধর্মীয় মূল্যবোধের অংশীদার। তিনি এও বলেন, তুরস্ক বিশ্বের মধ্যে সর্বাধিক সংখ্যক শরণার্থীর দেশ। তিনি আরও বলেন, তুরস্ক দ্বিপাক্ষিক সম্পর্ক আরো জোরদার করতে আগ্রহী। অনেক তুর্কি সংস্থা ভবিষ্যতে বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী বলে জানান রাষ্ট্রদূত।

২০১৭ সাল থেকেই তুরস্ক রোহিঙ্গাদের সাহায্য করে আসছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App