×

আন্তর্জাতিক

প্রবল বৃষ্টিতে মুম্বাইয়ে ভবন ধ্বসে নিহত ১১, আহত ৭

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ জুন ২০২১, ১১:১৮ এএম

প্রবল বৃষ্টিতে মুম্বাইয়ে ভবন ধ্বসে নিহত ১১, আহত ৭

ছবি: সংগৃহীত

প্রবল বৃষ্টিতে মুম্বাইয়ের মালাড ওয়েস্টে ভেঙে পড়ল বহুতল বাড়ি। মৃত্যু হয়েছে কমপক্ষে ১১ জনের। আহত হয়েছেন কমপক্ষে সাতজন। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। খবর হিন্দুস্তান টাইমসের।

বুধবার (৯ জুন) প্রবল বৃষ্টিতে দিনভর বিপর্যস্ত হয়েছে মুম্বাই। বিভিন্ন প্রান্তে জমে গিয়েছে জল। তারইমধ্যে রাত ১০ টা নাগাদ মালাড ওয়েস্টের নিউ কালেক্টর কম্পাউডের একটি তিন তলা আবাসন হুড়মুড়িয়ে ভেঙে পড়ে। দ্রুত শুরু হয় উদ্ধারকাজ। রাতেই ঘটনাস্থলে আসেন মহারাষ্ট্রের মন্ত্রী আসলাম শেখ। তিনি বলেন, বৃষ্টির জন্য বাড়িটি ভেঙে পড়েছে। উদ্ধারকাজ চলছে। আহতদের হাসপাতালের ভরতি করা হয়েছে। ধ্বংসস্তূপের নীচে কেউ আটকে আছেন কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে।

সিদ্দিকি নামে এক স্থানীয় বাসিন্দা বলেন, রাত ১০ টা ১৫ মিনিট ঘটনাটি ঘটেছে। দুইজন আমায় বাড়ি থেকে বেরিয়ে আসতে বললে আমি বের হয়ে আসি। বাইরে আসার সময় দেখি যে আমাদের আবাসনের কাছে একটি ডেয়ারিসহ তিনটি আবাসন ভেঙে পড়েছে।

মুম্বইয়ের অতিরিক্ত পুলিশ কমিশনার দিলীপ সাওয়ান্ত জানান, একটি তিনতলা বাড়ি অপর একটি বাড়ির উপর ভেঙে পড়ে। ধ্বংসস্তূপ থেকে আপাতত ১৮ জনকে উদ্ধার করা হয়েছে। তাদের মধ্যে ১১ জনের মৃত্যু হয়েছে। কীভাবে আবাসন ভেঙে পড়েছে, তা নিয়ে পূর্ণাঙ্গ তদন্ত করা হবে। সেইমতো নেওয়া হবে উপযুক্ত ব্যবস্থা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App