×

সারাদেশ

খুলনা মেডিকেলে সিট খালি নেই, করোনা রোগী ভর্তি বন্ধ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ জুন ২০২১, ০৪:০১ পিএম

খুলনা মেডিকেলে সিট খালি নেই, করোনা রোগী  ভর্তি বন্ধ

ফাইল ছবি

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে বেড খালি না থাকায় রোগী ভর্তি করা বন্ধ করে দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। বৃহস্পতিবার (১০ জুন) ‍দুপুরে এক জরুরী বৈঠকের পর এ ঘোষণা দেন হাসপাতালের পরিচালক। এদিকে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে আরও ৩ জনের। উপসর্গ নিয়ে মারা গেছে আরো একজন। এছাড়া ৪১২ জনের নমুনা পরীক্ষাায় ১২২ জনের করোনা শনাক্ত হয়েছে।

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. রবিউল হাসান বলেন, করোনা ডেডিকেটেড হাসপাতালে ১০০ বেডের । বর্তামানে আইসিইউ সহ ১২৬ জন রোগী ভর্তি রয়েছে। বেড খালি না হওয়া পর্যন্ত নতুন কোন রোগী ভর্তি সম্ভব হচ্ছে না।

তিনি বলেন, এ বিষয় নিয়ে দুপুরে করোনা সংক্রমণ প্রতিরোধ কমিটির জরুরী বৈঠক হয়েছে। এই বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী করোনা ইউনিটে বেড খালি না হওয়া পর্যন্ত নতুন রোগী ভর্তি বন্ধ করা হয়েছে। এ বিষয়ে হাসপাতালের সামনে নোটিশ টানিয়ে দেয়া হয়েছে বলেও তিনি জানান। তবে দ্রুত আরো ৩০ থেকে ৩৫টি বেড বাড়ানোর কথাও জানান এই পরিচালক।

খুলনা ১০০ শয্যার করোনা ডেডিকেটেড হাসপাতালের মুখপাত্র ও খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ মেহেদী নেওয়াজ ও হাসপাতালের ফোকাল পারসন ডা. সুহাস রঞ্জন হালদার সহ কমিটির অন্যান্য চিকিৎসকরা এ বৈঠকে উপস্থিত ছিলেন।

এদিকে গেল ২৪ ঘন্টায় খুলনায় নমুনা পরীক্ষা করা হয়ে ছিলো ৪১২ জনের। এর মধ্যে ১২২ জনের নমুনা পজেটিভ হয়েছে। খুলনা সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. সাদিয়া মনোয়ার ঊষা জানান, খুলনা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৫২ জনের নমুনা পরীক্ষায় পজেটিভ আসে ৭১ জনের। জিন এক্সপার্ট পরীক্ষায় ২০ জনের মধ্যে ৯ জন ও র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষায় ১৪০ জনের মধ্যে ৪২ জনের রিপোর্ট পজিটিভ আসে। গত ২৪ ঘণ্টায় জেলা ও মহানগরী মোট করোনা শনাক্তের হার শতকরা ২৯ ভাগ। ডা. ঊষা আরো জানান, খুলনা মেডিকেল কলেজের পিসিআর মেশিনে ৩৭৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে খুলনার ৭১, বাগেরহাটের ২৯, যশোরের ৪ , নড়াইলের ৪, ঝিনাইদহের ১ , সাতক্ষীরার ৩ ও পিরোজপুরের ২ জনের করোনা শনাক্ত হয়েছে। এ ছাড়া করোনা সংক্রমণে ডেডিকেটেড হাসপাতালে মৃত্যু হয়েছে ৩ জনের। উপসর্গ নিয়ে মারা গেছে আরো ১ জন । এর মধ্যে বাগেরহাটের ২ জন ও খুলনা রুপসা উপজেলার ১ জন রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App