×

জাতীয়

কারাগারে বন্দি হেফাজতের দুই নেতাকে চাকরি থেকে বহিস্কার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ জুন ২০২১, ০৬:৪৮ পিএম

কারাগারে বন্দি হেফাজতের দুই নেতাকে চাকরি থেকে বহিস্কার

মুফতি মনির হোসাইন কাসেমী ও হাবীবুল্লাহ মাহমুদ কাসেমী। ছবি: সংগৃহীত

সহিংসতার মামলায় গ্রেপ্তার হয়ে কারাগারে থাকা হেফাজতে ইসলামের দুই নেতাকে চাকরি থেকে বহিস্কার করা হয়েছে। রাজনীতিতে জড়িয়ে পড়া ও বিতর্কিত বক্তব্যের কারণ দেখিয়ে রাজধানীর বারিধারার জামিয়া মাদানিয়া মাদ্রাসার দায়িত্ব থেকে তাদের বহিস্কার করা হয়। বহিস্কার হওয়া দুই নেতা হলেন, হেফাজতে ইসলামের বিলুপ্ত কমিটির অর্থবিষয়ক সম্পাদক মুফতি মনির হোসাইন কাসেমী ও কেন্দ্রীয় সদস্য হাবীবুল্লাহ মাহমুদ কাসেমী। বুধবার (৯ জুন) বারিধারা মাদরাসার মজলিশে শূরা বৈঠক থেকে তাদের বিষয়ে এ সিদ্ধান্ত নেয়া হয়।

জানা গেছে, মনির হোসাইন কাসেমী ওই মাদ্রাসার অধ্যক্ষ এবং হাবীবুল্লাহ মাহমুদ কাসেমী ছিলেন মুহাদ্দিস। বর্তমানে উপাধ্যক্ষ মাসউদ আহমদকে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব দেয়া হয়েছে। এ বিষয়ে জানতে চাইলে ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাসউদ আহমদ বলেন, মাদ্রাসায় শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনার স্বার্থে মজলিশে শূরা এ সিদ্ধান্ত নিয়েছে।

জানা যায়, ২০১৩ সালে শাপলা চত্বরে হেফাজতে ইসলামের নাশকতা এবং সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া নাশকতার মামলায় জমিয়তে উলামায়ে ইসলামের যুগ্ম মহাসচিব ও হেফাজতের সাবেক কেন্দ্রীয় অর্থবিষয়ক সম্পাদক মনির হোসাইন কাসেমীকে গত ২১ মে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ। আর গত ২৯ এপ্রিল একই মামলায় হাবীবুল্লাহ মাহমুদ কাসেমীকে গ্রেপ্তার করা হয়। তারা দুজনই বর্তমানে রিমান্ড শেষে কারাগারে আছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App