‘ফাদার অফ দ্য নেশন’ এর ফাস্ট লুক প্রকাশ

আগের সংবাদ

ইউরোর শ্রেষ্ঠত্বের লড়াই শুরু শুক্রবার: রাতে নামবে ইতালি-তুরস্ক

পরের সংবাদ

সম্পদের হিসাব দিতে সঙ্গীত পরিচালক ইমনকে দুদকের নোটিশ

প্রকাশিত: জুন ১০, ২০২১ , ৬:২১ অপরাহ্ণ আপডেট: জুন ১০, ২০২১ , ১০:১১ অপরাহ্ণ

জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে সঙ্গীত পরিচালক ও গায়ক শওকত আলী ইমনকে নোটিশ পাঠিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। নোটিশে আগামী ২১ কার্যদিবসের মধ্যে তাকে সম্পদের হিসাব দাখিল করতে বলা হয়েছে। বুধবার (৯ জুন) দুদকের প্রধান কার্যালয় থেকে পরিচালক আব্দুল গাফফারের স্বাক্ষর করা নোটিশটি রাজধানীর ইস্কাটন গার্ডেনে ইমনের বাসার ঠিকানায় পাঠানো হয়েছে বলে জানিয়েছেন সংস্থাটির জনসংযোগ কর্মকর্তা উপ-পরিচালক মুহাম্মদ আরিফ সাদেক।

দুদক সূত্র জানায়, সঙ্গীত পরিচালক ও গায়ক শওকত আলী ইমনের বিরুদ্ধে প্রায় তিন কোটি টাকার অবৈধ সম্পদের প্রাথমিক প্রমাণ পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সংস্থাটির প্রাথমিক অনুসন্ধানে জ্ঞাত আয় বহির্ভূত সম্পদের প্রমাণ পাওয়ায় সম্পদের হিসাব চেয়ে তাকে নোটিশ দেয়া হয়েছে।

নোটিশে বলা হয়, প্রাপ্ত তথ্যের ভিত্তিতে প্রাথমিক অনুসন্ধান করে কমিশনের স্থির বিশ্বাস জন্মেছে যে, জ্ঞাত আয় বহির্ভূত স্বনামে/বেনামে বিপুল পরিমাণ সম্পদ/সম্পত্তির মালিক হয়েছেন ইমন। তাই নোটিশ পাওয়ার ২১ কার্যদিবসের মধ্যে তাদের নিজের, নির্ভরশীল ব্যক্তিবর্গের যাবতীয় স্থাবর/অস্থাবর সম্পত্তি, দায়-দেনা, আয়ের উৎস ও তা অর্জনের বিস্তারিত বিবরণ নির্ধারিত ফরমে দাখিল করতে বলা হয়েছে।

জানা যায়, শওকত আলী ইমন একাধারে সুরকার, সঙ্গীত পরিচালক, গীতিকার, ও সঙ্গীত শিল্পী। দুই দশকে তিনি প্রায় ৪০০ চলচ্চিত্রের গানের সুর দিয়েছেন এবং সঙ্গীত পরিচালনা করেছেন। তিনি ২০১৩ সালে পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনী চলচ্চিত্রের সঙ্গীত পরিচালনা করে জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেছেন বলে জানা গেছে।

আর-এমআর/ডি-এমএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়