রাজধানীর গুলশানে ভাতিজির হাতে ফুপু খুন

আগের সংবাদ

ডাকঘরের সোনালি দিন বিলুপ্তপ্রায়

পরের সংবাদ

শুক্রবার থেকে রাজশাহীতে কঠোর লকডাউন, সব ট্রেন বন্ধ

প্রকাশিত: জুন ১০, ২০২১ , ১১:২৯ অপরাহ্ণ আপডেট: জুন ১১, ২০২১ , ১:২৯ পূর্বাহ্ণ

বর্তমান করোনা পরিস্থিতির অবনতি হওয়ায় আগামীকাল শুক্রবার থেকে রাজশাহী সিটি করপোরেশন এলাকায় সাতদিনের কঠোর লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন।

এছাড়া মধ্যরাত থেকে রাজশাহীগামী সব ট্রেন বন্ধ ঘোষণা করেছে রেল কর্তৃপক্ষ। বৃহস্পতিবার (১০ জুন) রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় রেল মন্ত্রণালয়।

এতে বলা হয়, বর্তমান পরিস্থিতি বিবেচনায় করোনা ভাইরাসজনিত রোগ (কোভিড-১৯) এর সংক্রমণের বিস্তার রোধে ১১ জুন শুক্রবার মধ্যরাত হতে ১৭ জুন মধ্যরাত পর্যন্ত রাজশাহীগামী বিভিন্ন গন্তব্যে চলাচলকারী যাত্রীবাহী সকল ট্রেন বন্ধ থাকবে।

লকডাউনে রাজশাহী অঞ্চলের ট্রেন চলাচল বন্ধের বিজ্ঞপ্তি।

এদিকে, শুক্রবার বিকেল ৫টা থেকে রাজশাহী সিটি করপোরেশন এলাকায় সাতদিনের কঠোর লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন।

লকডাউন চলাকালে রোগীবাহী, আম ও পণ্যবাহী এবং জরুরি সেবা ব্যতীত কোনো ধরনের পরিবহন চলবে না। এসময় সব ধরনের দোকানপাট, মার্কেট, গণজমায়েত বন্ধ থাকবে। এমনকি নগরীতে কোনো ধরনের রিকশা ও অটোরিকশাও চলবে না।

বিভাগীয় কমিশনার ড. হুমায়ুন কবির বলেন, রাজশাহী সিটি করপোরেশন এলাকায় করোনার সংক্রমণ উর্ধ্বমুখী। আমরা কয়েকদিন পরিস্থিতি পর্যবেক্ষণ করেছি; কিন্তু সংক্রমণের হার কমেনি। বৃহস্পতিবার রাজশাহীতে পিসিআর মেশিনে শনাক্ত হার ছিলো ৩৮.৩৩ শতাংশ। সেজন্য সর্বসম্মতিক্রমে কঠোর লকডাউনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই লকডাউন ১৭ জুন মধ্যরাত পর্যন্ত কার্যকর থাকবে।

রাজশাহী নগর পুলিশের কমিশনার আবু কালাম সিদ্দিক বলেন, লকডাউন বাস্তবায়নে পুলিশ কঠোর অবস্থানে থাকবে। নগরবাসীকে অনুরোধ করব তারা যেন ঘরে থাকে।

আর- এনআর/আরবি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়