পিআইবি’র শিশু ও নারী বিষয়ক রিপোর্টিং প্রশিক্ষণ সমাপ্ত

আগের সংবাদ

রাজনীতিতে তৃতীয় লিঙ্গের প্রতিনিধি, স্বপ্ন আকাশ ছোঁয়া

পরের সংবাদ

মোহামেডানের টানা তিন হার, শেষ দশ ম্যাচে সাকিবের তিন ‘শূন্য’

প্রকাশিত: জুন ১০, ২০২১ , ৯:৫৭ অপরাহ্ণ আপডেট: জুন ১০, ২০২১ , ৯:৫৭ অপরাহ্ণ

ঢাকা প্রিমিয়ার লিগে হারের বৃত্তে বাঁধা পড়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। বৃহস্পতিবার তারা লিজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে নয় উইকেটের বিশাল ব্যবধানে হেরেছে। আর এর মাধ্যমে লিগে টানা তিনটি ম্যাচে হেরেছে তারা। রূপগঞ্জের বিপক্ষে ৯ উইকেট হারিয়ে মাত্র ১১৩ রান করে সাকিবের নেতৃত্বাধীন মোহামেডান। জবাবে রূপগঞ্জ এক উইকেট হারিয়ে জয় তুলে নেয়। ম্যাচটিতে সাকিব কোনো রান করতে পারেননি। মোহামেডানের হয়ে সর্বোচ্চ ৫২ রান করেন শুভাগত হোম। অপরদিকে রূপগঞ্জের হয়ে সর্বোচ্চ ৫১ রান করেন পিনাক ঘোষ। রূপগঞ্জের সোহাগ গাজী আট রান দিয়ে দুটি উইকেট তুলে নিয়ে ম্যাচসেরা হন।

এছাড়া বৃহস্পতিবার বৃষ্টি আইনে ব্রাদার্স ইউনিয়নকে সাত উইকেটে হারিয়েছে খেলাঘর। ব্রাদার্স ম্যাচটিতে ৫ উইকেট হারিয়ে ১৩৪ রান করে। কিন্তু বৃষ্টি আইনে খেলাঘরের সামনে ১৬ ওভার ২ বলে ১০৯ রান টার্গেট হয়। এই রান তিন উইকেট হারিয়ে টপকে যায় তারা। এদিন বৃষ্টি আইনে আরো জয় পেয়েছে আবাহনী লিমিটেড। তারা শাইনপুকুরকে ২৫ রানে হারায়। ম্যাচটিতে আবাহনী প্রথমে ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ১৮৩ রান করে। জবাবে ১২৩ রানে থামে শাইনপুকুর। বৃষ্টির কারণে ১৭ ওভারে ১৪৯ রান টার্গেট দেয়া হয় তাদের।

অপর ম্যাচে পারটেক্স স্পোর্টিং ক্লাবকে ছয় উইকেটে হারিয়েছে শেখ জামাল। পারটেক্স শেখ জামালকে ১০৪ রান লক্ষ্য দেয়। এই রান ১৪৭ ওভার ২ বলে টপকে যায় শেখ জামাল। তামিম ইকবালের প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব মাত্র ৩ রানে হারিয়েছে প্রাইম দোলেশ্বরকে। প্রাইম ব্যাংক সাত উইকেট হারিয়ে ১৫১ রান করে। অপরদিকে প্রাইম দোলেশ্বর ৯ উইকেট হারিয়ে ১৪৮ রানে থামে। এদিন আধিপত্য দেখিয়ে ওল্ড ডিওএইচএসকে হারিয়েছে গাজী গ্রুপ ক্রিকেটার্স। এই ম্যাচটিতে প্রথমে ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ১৩৬ রান করে ওল্ড ডিওএইচএস। গাজী গ্রুপ ৪ উইকেট হারিয়ে ও ছয় বল হাতে রেখে এই রান টপকে যায়।

এদিকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এ বছরের ফ্রেব্রুয়ারি মাসে খেলতে নামার মাধ্যমে আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন হয় সাকিব আল হাসানের। প্রত্যাবর্তনে বেশ ভালোই করেন তিনি। ক্যারিবীয়দের বিপক্ষে খেলা ওয়ানডে সিরিজে তিনি হন সিরিজ সেরা। আর ওই সিরিজে খেলার পর তিনি ছুটি নেন নিউজিল্যান্ড সিরিজে। এরপর ভারতে যান আইপিএল খেলতে। কিন্তু আইপিএলে ভালো খেলতে পারেননি তিনি। ফলে আইপিএলে কলকাতার হয়ে তিনটি ম্যাচ খেলার পরই জায়গা হারান সাকিব।

ওই যে খারাপ সময় শুরু হয়েছে এরপর থেকে সময়টা আর ভালো যাচ্ছে না তার। গত মে মাসে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে খেলেন সাকিব। সেই তিন ম্যাচের একটিতে তিনি কোনো রান করতে পারেননি। মানে ডাক মারেন। আইপিএল থেকে যে রান খরা শুরু হয়েছিল সেটি এখনো চলছে ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএলে)। ঢাকা লিগে এবার তিনি খেলছেন ঐতিহ্যবাহী ক্লাব মোহামেডান স্পোর্টিংয়ের হয়ে। ক্লাবটির হয়ে ছয়টি ম্যাচ খেলে দুইবারই তিনি শূন্য রানে আউট হয়েছেন। অন্য ম্যাচগুলোতেও আহামরি কিছু করতে পারেননি। সাকিব তার খেলা শেষ দশটি ম্যাচের মধ্যে তিনটি ম্যাচে কোনো রান করতে পারেননি। এতেই বোঝা যাচ্ছে ব্যাটিংয়ে বেশ ভালোই ভুগছেন এই বিশ্বসেরা অলরাউন্ডার। এখন পর্যন্ত ঢাকা প্রিমিয়ার লিগে খেলা সাকিব রান করেছেন মাত্র ৭৩।

রি-এসএস/ আরআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়