যুক্তরাজ্য সফরে গিয়েই পুতিনকে কড়া হুঁশিয়ারি বাইডেনের

আগের সংবাদ

করোনার কারণে ৬ জেলায় ১৬৩ ইউপি নির্বাচন স্থগিত

পরের সংবাদ

রোনালদোর গোলে পর্তুগালের বড় জয়

প্রকাশিত: জুন ১০, ২০২১ , ৩:১৮ অপরাহ্ণ আপডেট: জুন ১০, ২০২১ , ৩:২৪ অপরাহ্ণ

জাতীয় দলের জার্সিতে রোনালদোর মোট গোলসংখ্যা হল ১০৪। দেশের হয়ে ১৪৯টি ম্যাচ খেলে ১০৯টি গোল রয়েছে ইরানের স্ট্রাইকার আলি দাইয়ের। আর পাঁচটি গোল করলেও আলি দাইকে ছুঁয়ে ফেলবেন সিআরসেভেন।

স্পেনের বিরুদ্ধে যে জয়টা অধরা ছিল, সেটাই যেন ইসরায়েলের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে সুদে-আসলে পুষিয়ে নিল পর্তুগাল। গোল পেলেন ক্রিশ্চিয়ানো রোনালদোও। ইউরো কাপ শুরুর ঠিক আগে প্রস্তুতি ম্যাচেই বিধ্বংসী মেজাজে ধরা দিলেন ফার্নান্দো স্যান্তোসের ছেলেরা।

ম্যাচের শুরু থেকেই এ দিন ইজরায়েলকে বেশ চাপে রেখেছিল পর্তুগাল। ক্রিশ্চিয়ানো রোনালদোকে একা উপরে রেখে মাঝমাঠে জোর দিয়েছিলেন স্যান্তোস। ৪-২-৩-১ স্ট্র্যাটেজিতেই এ দিন একেবারে বাজিমাত করে পর্তুগাল। উইং দিয়ে আক্রমণ, মাঝমাঠ থেকে খেলা তৈরি করে আক্রমণের ঝাঁজ বাড়ানো, পর্তুগীজদের দাপটে ইজরায়েল যেন একেবারে কোণঠাঁসা হয়ে পড়েছিল। বিরতির ঠিক আগেই দুই মিনিটের ব্যবধানে দুইটি গোল করে পর্তুগাল। ম্যাচের ৪২ এবং ৪৪ মিনিটে গোল দুইটি করেন যথাক্রমে ব্রুনো ফার্নান্ডেস এবং ক্রিশ্চিয়ানো রোনালদো। জাতীয় দলের জার্সিতে রোনালদোর মোট গোলসংখ্যা হল ১০৪। দেশের হয়ে ১৪৯টি ম্যাচ খেলে ১০৯টি গোল রয়েছে ইরানের স্ট্রাইকার আলি দাইয়ের। আর পাঁচটি গোল করলেই আলি দাইকে ছুঁয়ে ফেলবেন সিআরসেভেন।

দুই গোলে পিছিয়ে পড়ায় আরও চাপে পড়ে যায় ইসরায়েল। এর পর তারা গোলের জন্য চেষ্টা করবে কী, ডিফেন্স সামলাতেই একেবারে হিমশিম দশা। ম্যাচের শেষের দিকে ৮৬ মিনিটে ফের ইউরায়েলের ডিফেন্স ভাঙে পর্তুগাল। ডিফেন্ডার জোয়াও ক্যানসেলো উপরে উঠে পর্তুগালকে ৩-০ এগিয়ে দেন। শুধু গোলই তিনি করেননি, এদিন গোল করিয়েওছেন। পর্তুগালের প্রথম গোল, যেটি ব্রুনো ফার্নান্ডেস করেছিলেন, সেটি হয় জোয়াও-এর নিখুঁত পাস থেকে। ইজরায়েল কফিনে শেষ পেরেকটি পোঁতেন ব্রুনো ফার্নান্ডেস। ইনজুরি টাইমে ৪-০ করে পর্তুগাল।

১৫ জুন হাঙ্গেরির বিরুদ্ধে ইউরো অভিযান শুরু করবে পর্তুগাল। তার আগে এই জয় নিঃসন্দেহে বাড়তি মোটিভেশন হবে স্যান্তোসের দলের।

ডি-এফবি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়