কি আছে কোপার কপালে?

আগের সংবাদ

যশোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব নিলেন বিপুল

পরের সংবাদ

কুড়িগ্রামের ব্রহ্মপুত্রের বুকে অ্যাম্বুলেন্স সেবা চালু

প্রকাশিত: জুন ১০, ২০২১ , ১০:৪০ অপরাহ্ণ আপডেট: জুন ১১, ২০২১ , ২:০৮ পূর্বাহ্ণ

কুড়িগ্রামের রৌমারী উপজেলার ব্রহ্মপুত্র নদে নৌপথে দীর্ঘ প্রতীক্ষিত অ্যাম্বুলেন্স সেবা চালু করা হয়েছে। পপুলার জেনারেলন কুড়িগ্রামের উদ্দোগে বুধবার উপজেলার রৌমারী ঘাটে এ নৌ- অ্যাম্বুলেন্স সেবার আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন।

এ সময় উপস্থিত ছিলেন, সাবেক অতিরিক্ত সচিব কুড়িগ্রামের সন্তান নৌ অ্যাম্বুলেন্সের উদ্দোক্তা মো. বদরুল হাসান বাবুল, ডেপুটি সিভিল সার্জন ডা. বোরহান উদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা আল ইমরান, উপজেলা চেয়ারম্যান শেখ আব্দুল্লাহ, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক রেজাউল ইসলাম মিনু প্রমুখ।

সাবেক অতিরিক্ত সচিব ও নৌ অ্যাম্বুলেন্সের উদ্দোক্তা মো. বদরুল হাসান বাবুল জানান, জেলার দুটি উপজেলা রৌমারী ও রাজিবপুর বিশাল ব্রহ্মপুত্র নদ দ্বারা বিচ্ছিন্ন। এখানকার মানুষদের চিকিৎসার জন্য জেলা সদরে নৌ-পথে যাতায়তে সীমাহীন বিড়ম্বনায় পড়তে হয় । করোনা কালীন দুঃসময়ে মুমুর্ষ রোগীদের যেন ভোগান্তিতে পড়তে না হয় সে উপলব্ধি থেকেই এই নৌ অ্যাম্বুলেন্স চালু করার চিন্তা মাথায় আসে। এই অ্যাম্বুলেন্সে অক্সিজেন সিলিন্ডার, নেবুলাইজারসহ প্রাথমিক চিকিৎসার সব ধরনের সুযোগ সুবিধা রয়েছে।

নৌ অ্যাম্বুলেন্সের উদ্যোক্তা মো. বদরুল হাসান বাবুলকে ধন্যবাদ জানিয়ে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেন, ব্রহ্মপুত্র নদ দ্বারা বিচ্ছিন্ন রৌমারী ও রাজিবপুর উপজেলার মানুষ দীর্ঘদিন ধরে কুড়িগ্রাম জেনারেল হাসপাতাল ও জেলার বিভিন্ন স্বাস্থ্য কেন্দ্রের সেবা নিতে যাওয়া-আসার পথে সীমাহীন দুর্ভোগ পোহাতে হতো। আজ থেকে অনেকাংশে তাদের এ কষ্ট লাঘব হবে বলে মনে করেন তিনি।

এমএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়