খুলনা মেডিকেলে সিট খালি নেই, করোনা রোগী ভর্তি বন্ধ

আগের সংবাদ

প্রতিশ্রুতি অনুযায়ী টিকা পাবে বাংলাদেশ: মার্কিন রাষ্ট্রদূত

পরের সংবাদ

ইউনিলিভার বাংলাদেশের নতুন সিইও হলেন জাভেদ আখতার

প্রকাশিত: জুন ১০, ২০২১ , ৪:১০ অপরাহ্ণ আপডেট: জুন ১০, ২০২১ , ৪:৩৭ অপরাহ্ণ

ইউনিলিভার বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ও ব্যবস্থাপনা পরিচালক হলেন জাভেদ আখতার। দ্বিতীয় কোনো বাংলাদেশি হিসেবে এই পদ পেলেন তিনি।

নিত্যব্যবহার্য পণ্যর এ বহুজাতিক কোম্পানির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামী ১ জুলাই আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করবেন জাভেদ আখতার। একই সঙ্গে তিনি ইউনিলিভারের সাউথ এশিয়া লিডারশিপ টিমেও যোগ দেবেন। বর্তমানে তিনি ইউনিলিভারের দক্ষিণ এশিয়া অঞ্চলের ‘ডিজিটাল ট্রান্সফরমেশন অ্যান্ড গ্রোথ’ বিভাগের ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করছেন।

নতুন দায়িত্ব পাওয়ায় তাকে অভিনন্দন জানিয়ে ইউনিলিভার সাউথ এশিয়ার সভাপতি সঞ্জীব মেহ্তা বলেন, ‘আমি নিশ্চিত যে, ইউনিলিভারের বাংলাদেশ অংশের ব্যবসায় তিনি নতুন মাত্রা যোগ করতে সক্ষম হবেন।’

বিজ্ঞপ্তিতে জানানো হয়, কর্পোরেট ব্যবসায় দীর্ঘ অভিজ্ঞতাসম্পন্ন জাভেদ আখতারের পেশাজীবন শুরু হয়েছিল ব্রিটিশ আমেরিকান টোবাকোতে। ২০০০ সালে ‘ওরাল কেয়ার’ ইউনিটের সিনিয়র ব্র্যান্ড ম্যানেজার হিসেবে ইউনিলিভারে যোগ দেন। এছাড়া দক্ষিণ এশিয়া, দক্ষিণ-পূর্ব এশিয়া এবং অস্ট্রেলেশিয়ার বিভিন্ন অঞ্চলে দীর্ঘ ২৪ বছরের কাজের অভিজ্ঞতা আছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (আইবিএ) থেকে স্নাতক করা জাভেদ আখতারের।

ইউনিলিভারে বহুল পরিচিত ‘রিইমাজিন এইচইউএল’ এজেন্ডার রূপকার তিনি। সমন্বিত এই এন্ড-টু-এন্ড ডিজিটাল ট্রান্সফরমেশন প্রোগ্রামটি ইউনিলিভারে ব্যাপক সাড়া ফেলে। ইউনিলিভারের প্রবৃদ্ধির প্রধান পাঁচটি মূলনীতি নির্ধারণ এবং ভারতে রিইমাজিন এইচইউএল এজেন্ডা বাস্তবায়নে তার অবদান অনস্বীকার্য বলেও উল্লেখ করেন সঞ্জীব মেহতা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়