×

চিত্র বিচিত্র

৮২ বছরের পুষ্পরানির রান্নায় মজেছে ১৫০ দেশের মানুষ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ জুন ২০২১, ১০:০৩ এএম

৮২ বছরের পুষ্পরানির রান্নায় মজেছে ১৫০ দেশের মানুষ

পুষ্পরানি। ছবি: সংগৃহীত

৮২ বছরের পুষ্পরানির রান্নায় মজেছে ১৫০ দেশের মানুষ

ভারতের বনভিলার ৮২ বছরের পুষ্পরানি এখন স্টার। সামাজিক যোগাযোগ মাধ্যমে এক জনপ্রিয় মুখ হয়ে উঠেছে। মুখে মেক আপের বদলে দেখা যায় বলিরেখা । বড় জাকজমকপূর্ণ রান্নাঘরের বদলে দেখা যায় কুড়ে ঘরের ছাউনি দেওয়া একটি ঘরে বসে রান্না করছেন তিনি।

কাঁচকলার কোপ্তা, নানানরকমের ইলিশ ভাঁপা, থানকুনি পাতার চর্চরি, তেল কৈ, লাউয়ের ঘন্টসহ নানারকম খাবারের ভিডিও প্রকাশ করেন ইউটিউবে। ভারতের বীরভূমের প্রত্যন্ত গ্রামে থাকেন পুষ্পরানি।  তার ইউটিউবের রান্না দেশ থেকে বিদেশেও জনপ্রিয় হয়ে উঠেছে।

তবে কিভাবে তিনি ইউটিউব স্টার হলেন তা অবাক করার বিষয়।  নতুন প্রজন্মের সঙ্গে তাল মিলিয়ের রাতারাতি তিনি পেয়ে গেলেন ইউটিউবের গোল্ড মেডেল।

এদিকে প্রায় দেড়মিলিয়ন ফলোয়ার তার ইউটিউব চ্যানেলে। শুধুমাত্র ভারত না তার রান্না দেখে বিভিন্ন দেশের মানুষ  মুগ্ধ। চীন, আমেরিকাসহ প্রায় ১৫০ টি দেশের নাগরিক। বিভিন্ন দেশের মানুষ তার রান্নার ভিডিও দেখে। ৮ লক্ষ থেকে দশ লক্ষ টাকা আয় করেছেন এই ইউটিউব চ্যানেল দিয়ে। তিনি কোনো রেসিপি রান্না করলেই ২৪ ঘণ্টায় তার ভিউয়ারের সংখ্যা হয়ে যায় এক লক্ষ।

পুষ্পরানি বলেন, আমি বরাবরই রান্না করতে ভালোবাসি। অনেকে ফোন করেও রান্না জানতে চায়। আমি তাদের বলি তোমরা ভিডিওটা দেখ।

২০১৭ সালে পরীক্ষামূলক ভাবে চালু করেছিলেন নিজের ইউটিউব চ্যানেল, ভিলফুড ব্লগ। গত ৪ বছরে কুমড়ো ফুলের বড়া থেকে শুরু করে কচুর শাক,পুঁই শাক, থানকুনি পাতা দিয়ে তেল কই, খাসির মাংস, মুরগির মাংস এবং নানা রকম মাছের একাধিক পদ রান্না করেছেন তিনি। আর সেই রান্না ক্রমশ ছড়িয়ে পড়েছে তার ভক্তদের মধ্যে। ইউটিউবে এখন ১৫ লক্ষ ফলোয়ার রয়েছে পুষ্পরানির। ইউটিউব থেকে পেয়েছেন সম্মানও।

জানা যায়, তার নাতি কাজলের আগ্রহেই  আজ বিখ্যাত ঠাকুমা। ছোট থেকেই রান্না ভালোবাসেন কাজল। দেশ বিদেশে নানান রেসিপি দেখেন তার নাতি।  তিনিই চ্যানেল খুলে ভিডিওগুলো আপ করেন।

তিনি বলেন, বড় ভিলায় একাধিক রেস্তারা রয়েছে। কোনো রেস্তায়ায় প্রত্যন্ত অঞ্চলের রান্নার মতো স্বাদ পাইনি। তাই আমি একটি ইউটিউব চ্যানেল খুলে এই রান্না ছড়িয়ে দেই।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App