×

সারাদেশ

রাজশাহী মেডিকেলে একদিনে ৮ জনের মৃত্যু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ জুন ২০২১, ০১:২০ পিএম

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘন্টায় আরও আটজনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে রাজশাহীর পাঁচজন ও চাঁপাইনবাবগঞ্জের তিনজন। মঙ্গলবার ( ৮ জুন) সকাল ৬টা থেকে বুধবার (৯ জুন) সকাল ৬টা পর্যন্ত বিভিন্ন সময় তারা মারা যান।

হাসপাতাল সূত্রে জানা গেছে, মারা যাওয়া আটজনের মধ্যে চারজনের মৃত্যু হয়েছে করোনা শনাক্ত হওয়ার পর। বাকিরা মারা যান নমুনা পরীক্ষার আগে করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায়। তাদের শ্বাসকষ্টসহ করোনার সব ধরনের উপসর্গ ছিল। শনাক্তদের তিনজন রাজশাহীর একজন চাঁপাইনবাবগঞ্জের। আইসিইউতে তিনজন, ৩৯, ২৯ ও ২২ নং ওয়ার্ডে একজন করে এবং ২৫ নং ওয়ার্ডে দুইজন মারা যান।

সংশ্লিষ্ট সূত্র জানায়, গত আটদিনে (১ জুন সকাল ৬টা থেকে ৯ জুন সকাল ৬টা পর্যন্ত) এ হাসপাতালের করোনা ইউনিটে মারা গেছেন ৮০ জন। এর মধ্যে ৪৯ জনই মারা গেছেন করোনা শনাক্ত হওয়ার পর। বাকিরা উপসর্গ নিয়ে মারা যান। এর মধ্যে ১ জুন, সাতজন, ২ জুন সাতজন, ৩ জুন নয়জন, ৪ জুন ১৬ জন, ৫ জুন ৮ জন, ৬ জুন ছয়জন, ৭ জুন ১১ জন, ৮ জুন আটজন এবং সর্বশেষ ৯ জুন আটজন মারা যান।

রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস এসব তথ্য নিশ্চিত করে বলেন, গত ২৪ ঘন্টায় করোনা ইউনিটে ভর্তি হয়েছেন ৩৫ জন। যা আগের দিনের চেয়ে দুইজন বেশি। নতুন রোগীদের রাজশাহীর ১৭, চাঁপাইনবাবগঞ্জের নয়জন, নওগাঁ তিনজন, নাটোর চারজন এবং মেহেরপুর ও চুয়াডাঙ্গার একজন করে। একই সময় সুস্থ্ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১৭ জন।

তিনি জানান, বুধবার সকাল পর্যন্ত আইসিইউতে ১৭ জনসহ এ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ২৭৭ জন। এর মধ্যে রাজশাহীর ১৩৯, চাঁপাইয়ের ১০২, নওগাঁর ১৩, নাটোরের ১৭, পাবনার তিনজন ও কুষ্টিয়ার তিনজন। আইসিইউতে ভর্তি রয়েছেন ১৭ জন। হাসপাতালে করোনা ইউনিটে ১৮টি আইসিইউসহ শয্যা সংখ্যা ২৬৪টি। সেখানে রোগি ভর্তি রয়েছে ২৭৭ জন। বাকিদের মেঝেতে রাখা হয়েছে বলেও জানিয়েছেন ডা. সাইফুল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App