×

সারাদেশ

রাণীনগরে প্রতিপক্ষকে ফাঁসানোর অপহরণ নাটক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ জুন ২০২১, ১০:৩২ পিএম

রাণীনগরে প্রতিপক্ষকে ফাঁসানোর অপহরণ নাটক

নওগাঁর রাণীনগরে অপহরণের নাটক সাজানোর দায়ে গ্রেপ্তারকৃত মা ও ছেলে।

নওগাঁর রাণীনগর উপজেলায় প্রতিপক্ষকে ফাঁসাতে পরিকল্পিতভাবে বাবা, মা, বোনকে বাড়ি থেকে নিয়ে লুকিয়ে রেখে অপহরণের নাটক সাজানোর ঘটনা ঘটেছে। কালীগ্রাম ইউনিয়নের ভেবড়া গ্রামে ঘটনাটি ঘটেছে।

এ ঘটনায় পুলিশ ওই তিন জনকে উদ্ধার করে অপহরণের পরিকল্পনাকারী মা ও ছেলের বিরুদ্ধে মামলা দিয়ে আদালতে পাঠিয়েছে। এ ব্যাপরে বাবা বাবলু সেচ্ছায় আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তি মূলক জবানবন্দি দিয়েছেন বলে জানিয়েছেন রাণীনগর থানার ওসি শাহিন আকন্দ।

রাণীনগর থানার ওসি শাহিন আকন্দ বলেন, গত ৫ জুন রাতে জানা যায় উপজেলার ভেবড়া গ্রামের সোলাইমান আলীর ছেলে বাবলু (৫০), তার স্ত্রী (৪২) ও কন্যা (১৪) কে অপহরণ করা হয়েছে। অপহরণকারীরা ৫০ লক্ষ টাকা মুক্তিপণ দাবি করেছে। এমন সংবাদের ভিত্তিতে নওগাঁ জেলা পুলিশ সুপার, অতিরিক্ত পুলিশ সুপার, সদর সার্কেল, ডিবির ওসি, রাণীনগর থানা ও একডালা অস্থায়ী ক্যাম্প পুলিশ অভিযানে নেমে বাবলুর ছেলে পাপ্পুর দেয়া তথ্য মতে একই গ্রামের দুইজনকে আটক করা হয়।

তিনি জানান, পুলিশ জানতে পারে তাদেরকে অপহরণ করা হয়নি বরং প্রতিপক্ষকে ফাঁসাতে তাদেরকে বাড়ি থেকে পালিয়ে দিয়ে অপহরণের নাটক সাজানো হয়েছে। পুলিশ সুপার মহোদয় নওগাঁ এর সার্বিক নির্দেশনায় অতিরিক্ত পুলিশ সুপার, সদর সার্কেল, ডিবি পুলিশ, রাণীনগর থানা ও একডালা অস্থায়ী ক্যাম্প পুলিশ এবং ডিবি টিমের সাইবার ইউনিট বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করে। পরে সোমবার বগুড়ার আদমদীঘি উপজেলার মিতইল এলাকা থেকে মা-মেয়ে এবং একই দিন নাটোরের মাদ্রাসা মোড় এলাকা থেকে বাবাকে উদ্ধার করে পুলিশ।

তিনি আরও জানান, উদ্ধার হওয়া বাবলু পুলিশকে জানায় সম্প্রতি একই গ্রামের জনৈক ব্যক্তির শালির মেয়ে অপহরণ মামলায় তার ছেলে পাপ্পুকে আসামি করা হয়েছে। ওই মামলা থেকে বাঁচতে এবং প্রতিপক্ষকে ফাঁসাতে ছেলে পাপ্পু, স্ত্রী এবং ছেলের বন্ধু মিলে এই অপহরণ নাটক সাজায়। যা তার জানা ছিলো না।

ওসি শাহিন আকন্দ বলেন, ছেলের নামে দায়ের করা মামলায় পুলিশ তাদেরকে ধরতে আসছে এমন ভয় দেখিয়ে বুঝতে না দিয়ে কৌশলে বাবলুর স্ত্রী, বাবলু ও মেয়েকে নিয়ে বাড়ি থেকে পালিয়ে যায়। এ ঘটনায় থানা পুলিশের পক্ষ থেকে অপহরণ নাটকের মূল পরিকল্পনাকারী বাবলুর ছেলে পাপ্পু, স্ত্রী এবং ছেলের এক বন্ধুসহ অজ্ঞাতনামাদের বিরুদ্ধে মামলা রুজু করে সাত দিনের রিমান্ডের আবেদন জানিয়ে পাপ্পু ও পাপ্পুর মা’কে মঙ্গলবার আদালতে প্রেরণ করা হয়। সাজানো অপহরণের বিষয়ে বাবলু নিজেই আদালতে ১৬৪ ধারায় সেচ্ছায় স্বীকারোক্তি মূলক জবানবন্ধি দিয়েছেন। এরসঙ্গে আরো কেউ জড়িত আছে কিনা এ বিষয়ে তদন্ত করা হচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App