পণ্য রপ্তানিতে ডিউটি-কোটা ফ্রি বাণিজ্য সুবিধা দিচ্ছে চীন

আগের সংবাদ

গাইবান্ধায় ব্যবসায়ী হত্যা: বৃহস্পতিবার অর্ধদিবস হরতাল

পরের সংবাদ

সুরক্ষা বলয় ভেঙেও পার পেয়ে গেলেন সাকিব

প্রকাশিত: জুন ৯, ২০২১ , ৫:৩৮ অপরাহ্ণ আপডেট: জুন ৯, ২০২১ , ৫:৩৮ অপরাহ্ণ

করোনাকালে কঠোর স্বাস্থ্যবিধি মেনে আয়োজন করা হয়েছে ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল)। এমনকি টুর্নামেন্ট শুরুর আগেই বলা হয়েছিল জৈব সুরক্ষা বলয় ভাঙলে কঠোর ব্যবস্থা নেবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কিন্তু, এমন ঘোষণার পর বাস্তবে তেমনটি দেখা গেল না। জৈব সুরক্ষা বলয় ভেঙেও পার পেয়ে গেলেন সাকিব আল হাসান ও তার ক্লাব মোহামেডান।

আজ বুধবার (৯ জুন) ঢাকা প্রিমিয়ার লিগের আয়োজক সিসিডিএমের চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ এ বিষয় বলেন, সাকিব ও মোহামেডান ক্লাবকে কোনো শাস্তি দেয়া হয়নি। শুধু সতর্ক করে দেয়া হয়েছে। বলা হয়েছে যাতে আর এমন ঘটনা না ঘটে। এর আগে ৪ জুন মিরপুরের ইনডোরে ঐচ্ছিক অনুশীলনে করতে নেমেছিলেন মোহামেডান স্পোর্টিং ক্লাবের অধিনায়ক সাকিব আল হাসান। তখন সেখানে মোবাইল হাতে ঢুকে পড়েন এক সমর্থক।

এরপর সাকিবের সঙ্গে ছবি তুলতে সেখানে যান তিনি। এটি গণমাধ্যমে উঠে এলে দৃষ্টিগোচর হয় সিসিডিএমের। এজন্য পরে মোহামেডানকে কারণ দর্শানোর নোটিশ পাঠানো হয়। সে নোটিশের জবাব দিয়েছে দেশের ঐতিহ্যবাহী ক্লাব মোহামেডান ও তাদের অধিনায়ক সাকিব। সিসিডিএমের কাছে দুঃখ প্রকাশ করেছে তারা। এ বিষয়ে কাজী ইনাম আহমেদ বলেন, গত ৮ জুন আমরা বিসিবি ও সিসিডিএম থেকে একটি হিয়ারিংয়ের আয়োজন করেছি। আপনারা জানেন, সিসিডিএমের অধীনে ঢাকা প্রিমিয়ার লিগ আয়োজিত হচ্ছে। সেখানে মোহামেডানের অনুশীলনে জৈব সুরক্ষা বলয় ভেঙ্গেছে এটা আমরা জেনেছি।

আমাদের বিসিবির পরিচালক জালাল ইউনুস, বিসিবি প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন, সিসিডিএমের সদস্য সচিব আলী হোসেন ও মোহামেডানের টপ ম্যানেজম্যান্ট এবং সাকিব আল হাসান উপস্থিত ছিলেন। দুর্ভাগ্যবশত যে বায়ো বাবল ভঙ্গ হয়েছে সে বিষয় তারা সতর্ক এবং দুঃখ প্রকাশ করেছেন। বিসিবি ও সিসিডিএমের পক্ষ থেকে টুর্নামেন্টটির ভবিষ্যত নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করতে চাই। যাতে টুর্নামেন্টটি সুন্দরভাবে হয় সেকারণে আমরা সকল ক্লাবের সঙ্গে যোগাযোগ করছি।

আমরা বায়ো বাবল রক্ষার জন্য নিয়মিত কাজ করে যাচ্ছি। যাতে সামনে এমন ঘটনার পুনরাবৃত্তি না হয় সেজন্য মোহামেডান কর্তৃপক্ষ এবং প্লেয়ারদের একটা নোটিশ পাঠাবো। আমরা আশা করছি টুর্নামেন্টটি সফলভাবে চালিয়ে যেতে পারবো।

এদিকে এমন অপ্রত্যাশিত ঘটনায় দুঃখ প্রকাশ করেছে ঐতিহ্যবাহী ক্লাব ও তাদের অধিনায়ক সাকিব। আর তাতেই সন্তুষ্ট বিসিবি ও সিসিডিএম। এ কারণেই সাকিব ও মোহামেডানকে কোন শাস্তি দেয়নি তারা।

রি-কেই/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়