শেষ মিনিটের গোলে জয়বঞ্চিত আর্জেন্টিনা

আগের সংবাদ

গাজায় এপির ভবনে হামাসের দপ্তর, দাবি ইসরায়েলের

পরের সংবাদ

ব্রাজিলের ছয়ে ছয়

প্রকাশিত: জুন ৯, ২০২১ , ১০:৩৮ পূর্বাহ্ণ আপডেট: জুন ৯, ২০২১ , ১০:৪৫ পূর্বাহ্ণ

হোঁচট খাওয়া কিংবা হার কোনোটাই যেন লেখা নেই পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিলের ডায়েরিতে। রীতিমত অপ্রতিরোধ্য দলে পরিণত হচ্ছে তিতের শিষ্যরা। কাতার বিশ্বকাপ বাছাইয়ে বুধবার নেইমার জুনিয়ররা ২-০ গোলে হারিয়েছে প্যারাগুয়েকে। আগের ম্যাচে ইকুয়েডরকে সমান ব্যবধানে হারের স্বাদ দিয়েছিল ব্রাজিল। এ নিয়ে বিশ্বকাপ বাছাইয়ে ছয় ম্যাচের ছটিতেই জয় পেল তারা।

প্যারাগুয়ের এস্তাদিও ডিফেন্সোরস স্টেডিয়ামে চতুর্থ মিনিটেই এগিয়ে যায় ব্রাজিল। গ্যাব্রিয়েল জেসুসের পাস থেকে লক্ষ্যভেদ করেন দলের সবচেয়ে বড় তারকা নেইমার। ইকুয়েডরের বিপক্ষে আগের ম্যাচেও একটি গোল করেছিলেন তিনি। এ নিয়ে জাতীয় দলের জার্সিতে ৬৬ গোল হল ফরাসি তারকার। সর্বোচ্চ গোলস্কোরার পেলেকে ধরতে তার দরকার আর ১১ গোল। পেলে সেলেসাওদের হয়ে করেছেন ৭৭ গোল। প্যারাগুয়ের বিপক্ষে শুরুতে নিজে গোল করার পর আরেকটি গোলে সহায়তাও করেছেন নেইমার। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে লুকাস পাকুয়েতার গোলে অ্যাসিস্ট করেছেন তিনি। এর ফলে বিশ্বকাপ বাছাইয়ের ছয় ম্যাচে ১৮ হল ব্রাজিলের। লাতিন আমেরিকা অঞ্চলের বাছাইয়ে পয়েন্ট টেবিলের শীর্ষেও তিতের দল। ১২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে লিওনেল মেসির আর্জেন্টিনা।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়