×

সারাদেশ

নাটোরে সাত দিনের লকডাউন ঘোষণা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ জুন ২০২১, ১০:০৪ এএম

নাটোরে সাত দিনের লকডাউন ঘোষণা

সোমবার নাটোরে একদিনে করোনার সর্বোচ্চ সংক্রমণ হয়েছে। ছবি সংগৃহীত

নাটোর এবং সিংড়া পৌরসভায় আগামী ৯ জুন থেকে ১৫ জুন পর্যন্ত সাত দিনের কঠোর লকডাউন ঘোষণা করা হয়েছে। করোনা সংক্রান্ত জরুরী সভায় নাটোর জেলা প্রশাসন এই সিদ্ধান্ত নিয়েছেন। সোমবার (৭ জুন) দিবাগত গভীর রাতে নাটোরের জেলা প্রশাসক মো. শাহরিয়াজ বিষয়টি নিশ্চিত করেছেন।

তবে জরুরী প্রয়োজন ছাড়া বের হওয়া যাবে না এবং লকডাউন চলাকালে জরুরী পণ্যর সরবরাহ চলমান থাকবে। এছাড়া মাস্ক পরিধান বাধ্যতামূলক, স্বেচ্ছাসেবকরা জরুরী পণ্য সরবরাহ করবেন।

জানা যায়, সোমবার রাতে হঠাৎ করে করোনা প্রতিরোধ কমিটির জরুরী বৈঠক বসে। ভার্চুয়াল এই মিটিংয়ে মন্ত্রী, স্থানীয় এমপি, জেলা প্রশাসক, পুলিশ সুপার, সিভিল সার্জনসহ প্রশাসনের কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক, সুধিসমাজের প্রতিনিধিসহ অনেকেই সংযুক্ত ছিলেন।

বৈঠক শেষে কঠোর লকডাউনের সিদ্ধান্ত হয়। সোমবার নাটোরে একদিনে করোনার সর্বোচ্চ সংক্রমণ হয়েছে। এদিন শনাক্ত হয়েছে শতকরা ৬৭.৩০ ভাগ। পরে রাতে হঠাৎ করে বসে করোনা প্রতিরোধ কমিটির জরুরী বৈঠক।

সর্বশেষ, সোমবার ২৪ ঘণ্টায় ৫২ জনের নমুনা পরীক্ষা করে ৩৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে, যা ৬৭ দশমিক ৩০ শতাংশ। এর আগে, রবিবার এই হার ছিল ৫১ শতাংশ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App