সুশান্ত ও সারার সঙ্গে নেশা করতাম: চাঞ্চল্যকর দাবি রিয়ার

আগের সংবাদ

জাতিসংঘ সাধারণ পরিষদের সহ-সভাপতি হলো বাংলাদেশ

পরের সংবাদ

মেসি ও আলিকে টপকে দু’নম্বরে সুনীল ছেত্রী, শীর্ষে রোনালদো

প্রকাশিত: জুন ৮, ২০২১ , ৯:২০ পূর্বাহ্ণ আপডেট: জুন ৮, ২০২১ , ১১:২২ পূর্বাহ্ণ

বাংলাদেশের বিরুদ্ধে জোড়া গোলের সুবাদে দুর্দান্ত নজির গড়লেন সুনীল ছেত্রী। বর্তমান ফুটবলারদের মধ্যে সবথেকে বেশি আন্তর্জাতিক গোল করার নিরিখে লিওনেল মেসি ও আলি মাবখউতকে টপকে গেলেন ভারত অধিনায়ক। তিনি চলে এলেন তালিকার দ্বিতীয় স্থানে। ছেত্রীর সামনে রয়েছেন শুধু ক্রিশ্চিয়ানো রোনালদো।

মালয়েশিয়ার বিরুদ্ধে গত ম্যাচে জোড়া গোল করা সুবাদে আমিরশাহির আলি মাবখউত পিছনে ফেলে দিয়েছিলেন ছেত্রীকে। বাংলাদেশ ম্যাচেই পুনরায় নিজের পুরনো জায়গা ছিনিয়ে নেন ছেত্রী। দেশের জার্সিতে আলি মোট ৭৩টি গোল করেছেন। বাংলাদেশ ম্যাচের পর সুনীল ছেত্রীর আন্তর্জাতিক গোল সংখ্যা দাঁড়ায় ৭৪। খবর হিন্দুস্তান টাইমসের।

উল্লেখযোগ্য বিষয় হল, লিওনেল মেসি চিলির বিরুদ্ধে ওয়ার্ল্ড কাপ কোয়ালিফায়ারে একটি গোল করে ছুঁয়ে ফেলেছিলেন ছেত্রীকে। এই ম্যাচের আগে ছেত্রী ও মেসি, দু’জনেরই আন্তর্জাতিক গোল সংখ্যা ছিল ৭২। আপাতত মেসির থেকে দু’টি গোলের ব্যবধান বাড়িয়ে নিলেন ছেত্রী।

ক্রিশ্চিয়ানো রোনালদো বর্তমান ফুটবলারদের মধ্যে দেশের জার্সিতে গোল করার নিরিখে শীর্ষে রয়েছেন। রোনালদোর আন্তর্জাতিক গোল সংখ্যা ১০৩টি।

উল্লেখ্য, বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচের ৭৯ মিনিটের মাথায় প্রথম গোল করেন ছেত্রী। ৯০+২ মিনিটের মাথায় দ্বিতীয়বার প্রতিপক্ষের জালে বল জড়ান ভারত অধিনায়ক।

ডি-ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়