খুলনা বিভাগের সেরা পুলিশ সুপার মুরাদ আলী

আগের সংবাদ

ঝিনাইগাতীতে বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে প্রেমিকার অনশন

পরের সংবাদ

বজ্রপাতে ভারতের পশ্চিমবঙ্গে মৃত ২৭

প্রকাশিত: জুন ৮, ২০২১ , ২:৪০ অপরাহ্ণ আপডেট: জুন ৮, ২০২১ , ২:৪০ অপরাহ্ণ

একই দিনে ভারতের পশ্চিমবঙ্গের ছয় জেলায় বাজ পড়ে মারা গেছেন মোট ২৭ জন। ক্ষতিপূরণ দেবে বলে আশ্বাস দিয়েছেন রাজ্য ও কেন্দ্রীয় সরকার।

মুর্শিদাবাদ, হুগলি, বাঁকুড়া, নদিয়া, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে বাজ পড়ে সোমবার (৭ জুন) মারা গেছেন মোট ২৭ জন। তাদের কেউ খেতে কাজ করছিলেন। কেউ গরুকে ঘরে ফেরাতে গিয়েছিলেন, কেউ বাড়ির দাওয়ায় বসেছিলেন। একজন তো গঙ্গার ধারে বসেছিলেন। সেই সময় প্রবল ঝড়বৃষ্টি শুরু হয় ও ঘন ঘন বাজ পড়তে থাকে। সেই বজ্রপাতই গেলো ২৭ জনের জীবন। খবর ডয়েচে ভেলের।

মুর্শিদাবাদের নওদায় বাজ পড়ে একসঙ্গে ছয় জনের মৃত্যু হয়েছে। তারা সকলেই খেতে কাজ করতে গিয়েছিলেন। ঝড়বৃষ্টি শুরু হওয়ায় একটি নলকূপের পাশে ছোট ঘরে ছয় জন আশ্রয় নিয়েছিলেন। সেখানেই বাজ পড়ায় সকলেই মারা যান। এছাড়া বহরমপুরে দুইজন এবং আহিরনে একজন মারা গেছেন।

তবে সব চেয়ে বেশি মানুষ মারা গেছেন হুগলিতে। ১১ জন বাজ পড়ার জন্য মারা গেছেন এই জেলায়। গোঘাট, খানাপুল, সিঙ্গুর, তারকেশ্বর, হরিপালে তাদের মৃত্যু হয়।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যেোপাধ্যায় জানিয়েছেন, মৃতের পরিবারকে রাজ্য সরকার দুই লাখ টাকা দেবে। আহতদের দেবে ৫০ হাজার টাকা। তার অনুরোধ, ঝড়-বৃষ্টির মধ্যে কেউ যেন বাইরে না যান। ঘরেই থাকেন। ভারতের প্রধানমন্ত্রীও জানিয়েছেন, মৃতের পরিবারকে দুই লাখ টাকা দেয়া হবে।

ডি-ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়