×

জাতীয়

সময় মতো আন্দোলনের ডাক দেবে বিএনপি: মির্জা ফখরুল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ জুন ২০২১, ০৪:৫৯ পিএম

সময় মতো আন্দোলনের ডাক দেবে বিএনপি: মির্জা ফখরুল

সোমবার ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ ঢাকা আয়োজিত সভায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ছবি: ভোরের কাগজ

সময়মতো বিএনপি আন্দোলনের ডাক দেবে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সোমবার (৭ জুন) দুপুরে জাতীয় প্রেসক্লাবে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪০ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ ঢাকা আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বিএনপি মহাসচিব এ তথ্য জানান।

তিনি বলেন, অনেকেই বিএনপিকে আন্দোলনের কথা বলেন। বিএনপির আন্দোলন করেছে ২০১৪ সালে, ২০১৮ সালে। জনগণ সারা দেশ বন্ধ করে দিয়েছিল। বিএনপির সময় হলে আন্দোলন করবে।

মির্জা ফখরুল বলেন, এখনো আন্দোলনের ডাক দেয়ার সময় আসেনি।। সময় হলেই ডাক আসবে। ছাত্র-যুবকরা মাঠে না নামলে সফলতা কঠিন। ছাত্র শ্রমিক যুবক তরুণদের সংগঠিত করে তাদের নেতৃত্বে রাজপথে গণঅভ্যুত্থান হবে। তরুণদের ছাড়া গণঅভ্যুত্থান হবে না।

তিনি বলেন, জনগণের সঙ্গে প্রতারণা করে ক্ষমতায় টিকে আছে সরকার। আওয়ামী লীগ কখনোই সুষ্ঠু নির্বাচনে ক্ষমতায় আসতে পারবে না। তাই সবকিছুকে নিয়ন্ত্রণ করছে তারা।

বিএনপি মহাসচিব বলেন, এই সরকার জনগণের সবচেয়ে ক্ষতি করেছে। ডিসি এসপিরা বক্তব্য দেয় সরকার তারা বানিয়েছে।

তিনি বলেন, এই সরকারের অধীনে কোন সুষ্ঠু নির্বাচন হবে না। কোন দেশ তা করে দিয়ে যাবে না। তা করবে বিএনপি এবং তার অঙ্গ সংগঠন করবে। ২০১৮ সালের নির্বাচনে গিয়ে ভুল করিনি বলেও মন্তব্য করেন মির্জা ফখরুল।

কোভিড মোকাবেলায় সম্পূর্ণ ব্যর্থ হয়েছে সরকার এমন অভিযোগ করে মির্জা ফখরুল আরো বলেন, সরকার কোভিড মোকাবেলায় সম্পুর্ণ ব্যর্থ হয়েছে। তারা কোনো চেষ্টাই করেনি শুধু চুরি করেছে।

বিএনপি মহাসচিব বলেন, টেস্ট কেলেংকারী মামলায় শাহেদেকে জেলে নিলেন, কিন্তু স্বাস্থ্যমন্ত্রীকে জেলে নিলেন না কেন?

আওয়ামী লীগের কেউ আর এখন দেশে টাকা রাখে না উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, কারণ তারা জানে সবকিছুর হিসেব দিতে হবে।

আয়োজক সংগঠনের সভাপতি হারুন আল রশিদের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে ডা. মাজারুল ইসলাম দোলন, ডা. মো. সিরাজুল ইসলাম, ডা. আবু হেনা, ডা. আবুল হাসান, সাবেক ছাত্রদল নেতা সেলিনা সুলতানা প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App