×

সারাদেশ

লামার মিশনারী স্কুলের দুই শিক্ষার্থীর লাশ ভাসলো খালে!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ জুন ২০২১, ০৯:০৯ পিএম

লামার মিশনারী স্কুলের দুই শিক্ষার্থীর লাশ ভাসলো খালে!

মিশনারী সংস্থা- কোয়ান্টাম ফাউন্ডেশন। ছবি: ভোরের কাগজ

লামার দূর্গমের সরইয়ের ঢেঁকিছাড়া নামক পাহাড়ি খাল থেকে মিশনারী সংস্থা- কোয়ান্টাম ফাউন্ডেশনের দুই শিশু শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

সোমবার (৭ জুন) সাড়ে দশটার দিকে পাহাড়ি ঢলের সাথে ভেসে যাওয়ার সময় স্থানীয়রা মরদেহ উদ্ধার করে। পরে পুলিশের কাছে লাশগুলো হস্তান্তর করেন তারা। লামা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মিজানুর রহমান এই খবর নিশ্চিত করেন।

নিহত এই দুই শিশুর একজনের নাম শ্রেয় মোস্তাফিজুর রহমান (১০) অপরজন আব্দুল কাদের জিলানী (১১)। এরমধ্যে শ্রেয় মোস্তাফিজু ঠাকুরগাঁ পৌরসভার ৫ নং ওয়ার্ডের বুলবুল মোস্তাফিজের ছেলে এবং আব্দুল কাদের চাপাই নবাবগঞ্জ সদর উপজেলার রাণীহাট চকবহরম গ্রামের রজব আলীর ছেলে। তারা দু’জনই মিশনারী সংস্থা- কোয়ান্টাম ফাউন্ডেশনের পরিচালিত লামা কসমো স্কুলের ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী।

পুলিশ ও কোয়ান্টাম কর্তৃপক্ষ জানায়, সোমবার সকালে বৃষ্টির মধ্যেই ওই স্কুলের শিক্ষার্থীরা খেলছিলো। পরে স্কুলের পার্শ্ববর্তী ঝিরিতে কাদামাখা শরীর ধুতে গিয়ে পড়ে যায়। সেখান থেকে তারা ভেসে প্রথমে ওই ঝিরির পানি চলাচলে বসানো পাইপের ভেতরে আটকা পড়ে। পরে সেই ঝিরি থেকে প্রায় এক কিলোমিটার দূরে ঢেঁকিছড়া খাল দিয়ে ওই দুই লাশ ভেসে যাওয়ার সময় স্থানীয়রা উদ্ধার করে।

এদিকে এই দুই শিক্ষার্থীর মৃত্যুর জন্য স্থানীয়রা ওই মিশনারী সংস্থা কোয়ান্টাম এবং স্কুলের শিক্ষকদের দায়ি করছেন। তাদের ভাষ্য, এই র্দুযোগের মধ্যে কোমলমতি শিশুদের ছেড়ে দিয়ে চরম দায়িত্বহীন পরিচয় দিয়েছেন তারা।

এই বিষয়ে লামা থানার ওসি মিজানুর রহমান বলেন, লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদন হাতে পেলেই পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App